Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

শ্রমিকদের নিরাপত্তায় ঐক্যবদ্ধ হতে হবে : বাদশা

নভেম্বর ১১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, নির্মাণ শ্রমিকদের কাজের নিরাপত্তা নেই। বড়বড় ঠিকাদার কাজ করিয়ে মজুরী না দিয়ে বিদায় করে দেয়। তারা তাদের মজুরী আদায়ে অসহায় থাকে। তারা সামাজিক নিরাপত্তাহীনতায় ভুগে। তাই তাদের নিরাপত্তার জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে। তাদের নিরাপত্তাবলয় তাদেরই গড়ে তুলতে হবে।

শুক্রবার দুপুরে রাজশাহী নগরীর মালদা কলোনী মথুরডাঙ্গায় জাতীয় নির্মাণ শ্রমিক ফেডারেশনের কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্মাণ শ্রমিকরা সব থেকে অবহেলিত ও অধিকার বঞ্চিত। তাদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে। আমি অতিতে শ্রমিকদের সংগঠিত করেছি। সংগঠন গড়ে তুলেছি। আমি দীর্ঘ দিন রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি ছিলাম।

রিয়াজ আহমেদের সভাপতিত্বে কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা সভাপতি অ্যাড. ফেরদৌস জামিল টুটুল, সাধারণ সম্পাদক অসিত পাল, সহ-সভাপতি সিরাজুর রহমান খান ও নির্মাণ শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।

এর আগে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা জাতীয় নির্মাণ শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা কার্যালয়ের উদ্বোধন করেন।