Ad Space

তাৎক্ষণিক

চারঘাটে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মতবিনিময়সভা

নভেম্বর ১১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : ব্রাক্ষনবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, বাড়ী ঘড় ভাংচুর, অগ্নি সংযোগ ও লুটপাটের ঘটনায় সারা দেশ এখন উত্তাল। বিভিন্ন স্থানে ধারাবাহিক ভাবে চলছে বিক্ষোভ, মানবন্ধনসহ বিভিন্ন ধরণের কর্মসুচী।

এমন পরিস্থিতি মোকাবেলায় আইন প্রয়োগ কারী সংস্থা গুলোও রয়েছে বেশ তৎপর। তারই ধারাবাহিকতায় রাজশাহীর চারঘাটে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে জরুরী আলোচনাসভা করেছে চারঘাট মডেল থানা কর্তৃপক্ষ। আইন শৃঙখলাসহ সার্বিক বিষয়ে বৃদ্ধি করা হয়েছে পুলিশি টহল।

হিন্দু সম্প্রদায়ের পাশে সার্বক্ষনিক পুলিশ প্রশাসন রয়েছে বলে উল্লেখ করে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন বলেন, নাসিরনগরে যারা এমন ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে তাদের দ্রুত সময়ের মধ্যে বের করতে পুলিশ প্রশাসন দ্রুততার সাথে কাজ করছেন। এতে আপনাদের ভয়ের কোন কারণ নেই। চারঘাটের মাটিতে হিন্দু-মুসলমানের মধ্যে যে সৌহার্দ্যপুর্ন সামপ্রদায়িক সম্প্রীতি রয়েছে তা নষ্ট করার জন্য কেও চেষ্টা করলে তাদের দ্রুত খুঁজে বের করে কঠিন শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, হিন্দু মুসলমানের মধ্যে চারঘাটে কোন ভেদাভেদ নেই। এখানে একে অপরের আপদে বিপদে আগেও যেমন পাশে ছিল, ভবিষ্যতেও পাশে থাকবে জনগণ। তবে হিন্দু সম্প্রদায়ের মন্দীরসহ ধর্মীয় স্থাপনার উপর সকলের নজর রাখার আহ্বান জানান ওসি নিবারন চন্দ্র বর্মন।

থানার অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী অম্বর কুমার সরকার, পুজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার সরকার, সাধারণ সম্পাদক রাহুল কুমার সরকার, উপপরিদর্শক খাইরুল ইসলাম, উপপরিদর্শক রাশেদুল ইসলাম প্রমুখ।