Ad Space

তাৎক্ষণিক

  • নাটোরে হাত পা বেধে শিশু নির্যাতনের ঘটনায় মামলা– বিস্তারিত....
  • রাজশাহীতে তিন কারারক্ষীসহ ১৪ জুয়াড়ি গ্রেফতার– বিস্তারিত....
  • নিয়োগ প্রাপ্তির ১০ বছর পর শিক্ষকের পাঠদান– বিস্তারিত....
  • জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে ছাত্রলীগের মানবন্ধন– বিস্তারিত....
  • আট ছাত্রলীগ নেতার ফাঁসি : শুনানির জন্য পেপারবুক প্রস্তুত– বিস্তারিত....

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

নভেম্বর ১১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় এসএসসি ফরম পূরণে পরীক্ষার্থীদের কাছে থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পদ্মার চরাঞ্চলের মধ্যে চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থী রয়েছে ৮৩ জন। এই শিক্ষার্থীদের অধিকাংশই দরিদ্র পরিবারের সন্তান। তাদের কাছে থেকে আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণ বাবদ বিজ্ঞান বিভাগের জন্য দুই হাজার ৫০০ টাকা ও মানবিক বিভাগের জন্য দুই হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে অর্ধেক শিক্ষার্থীরা বাড়ির গরু-ছাগল বিক্রি করে ফরম পূরণ করেছে। বাকি অর্ধেক শিক্ষার্থীরা এখন পর্যন্ত ফরম পূরণ করতে পারেনি। ফলে তাদের পরীক্ষা দেওয়া অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, পরীক্ষার্থীদের বিষয় ভিত্তিক ফি, সনদ ফি, ক্রীড়া ফি, মার্ক সনদ, কেন্দ্র ফি, বেতন, ব্যবহারিক ফি, কোচিং ইত্যাদি ধরে ফরম পূরণের এই টাকা নির্ধারণ করা হয়েছে। কোন অতিরিক্ত টাকা নেওয়া হয়নি। কেউ অভিযোগ করলে সেটা প্রতিহিংসায় করেছে।

তবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আযম জানান, বিষয়টি আমার জানা নেই। যদি অতিরিক্ত টাকা নেওয়ার ঘটনা সঠিক হয় তবে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

সার্বিক বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর উপজেলা একাডেমিক সুপার ভাইজারকে তিন দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দিয়েছি। রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।