Ad Space

তাৎক্ষণিক

‘নারীর ক্ষমতায়নে বিশ্বের রোল মডেল বাংলাদেশ’

নভেম্বর ১০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও নওহাটা মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি বেগম আখতার জাহান বলেন, ‘আমাদের মেয়েরা আজ জজ হচ্ছে, ব্যারিস্ট্রার হচ্ছে, জেলা প্রশাষক হচ্ছে, এসপি হচ্ছে। এমনকি এভারেস্টও জয় করেছে। নারীরা ক্ষমতায়নে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন নারীর ক্ষমতায়নে বিশ্বের রোল মডেল। সবই সম্ভব হয়েছে বতর্মান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। তাঁরই অনুপ্রেরণায় সাহসী হয়ে মেয়েরা এগিয়ে যাচ্ছে।’

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহীর নওহাটা মহিলা ডিগ্রি কলেজে ছাত্রীদের নবীনবরণ-২০১৬ প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এই কথা বলেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বেগম আখতার জাহান বলেন, ‘তোমাদের সময় সচেতন হতে হবে। নিজের যোগ্য করে গড়ে তুলতে হবে। মানবিক গুণাবলি অর্জন করতে হবে। দেশ ও মানুষের প্রতি ভালবাসা থাকতে হবে। তোমরা যে স্বপ্ন নিয়ে কলেজে ভর্তি হয়েছে, সেটি পূরণে পরিশ্রম করতে হবে। এক্ষেত্রে এই কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিরা তোমাদের সর্বাত্মক সহযোগিতা করবে।’

কলেজের অধ্যক্ষ কাউছার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শির্ক্ষা বোর্ডের সচিব আনোয়ারুল প্রামাণিক।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, নওহাটা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ সাইফুল ইসলাম, অধ্যাপক আব্দুল খালেক প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সহকারী অধ্যাপক সাইদুর রহমান দুলাল, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াহিদা খানম রিয়া।

পরে কলেজের কৃর্তী শিক্ষার্থীদের সংবর্ধণা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।