Ad Space

তাৎক্ষণিক

  • কোয়ালিফায়ারে রাজশাহী, বিদায় তামিমদের– বিস্তারিত....
  • নাটোরে মুক্তিযোদ্ধার স্ত্রী ও সাংবাদিক নান্টুর মায়ের ইন্তেকাল– বিস্তারিত....
  • রাজশাহীতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবাষির্কী পালিত– বিস্তারিত....
  • রাজশাহীর সংবাদপত্রগুলোতে নিয়োগপত্রের দাবিতে আরইউজে’র স্মারকলিপি– বিস্তারিত....
  • নছিমনের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত– বিস্তারিত....

ডেস্কটপ প্রসেসর দিয়ে স্মার্টফোন আনছে মাইক্রোসফট

নভেম্বর ৯, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : মাইক্রোসফটের একটি দুর্দান্ত স্মার্টফোন বাজারে আসতে চলেছে। এতে থাকছে ইনটেলের প্রসেসর যা পিসিতে ব্যবহৃত প্রসেসরের মতো শক্তিশালী। নতুন এই স্মার্টফোন নিয়ে মাইক্রোসফট মুখ বুজে থাকলেও টেকনোলজি ওয়ার্ল্ডে এ ফোন নিয়ে ব্যাপক কানাঘুষো শুরু হয়েছে।

ট্যুইটারে এই স্মার্টফোনের তথ্য ফাঁস হয়ে গেছে। এক ট্যুইটে বলা হয়েছে, ল্যাপটপ-ক্লাস ইনটেল প্রসেসর দিয়ে স্মার্টফোন আনছে মাইক্রোসফট। ট্যুইটের সঙ্গে কিছু ছবিও পোস্ট করা হয়েছে।

বিভিন্ন টেকনোলজি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ২০১৭ সালে সারফেস ব্র্যান্ড নামে তিনটি নতুন স্মার্টফোন আনতে পারে মাইক্রোসফট। ইনটেল অ্যাটম এক্স ৩ প্রসেসরের এই স্মার্টফোন জানুয়ারি মাসেই বাজারে দেখা যাবে। এতে থাকছে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের অ্যাকটিভ ম্যাট্রিকস অর্গানিক লাইট এমিটিং ডায়োড ডিসপ্লে, ইউএসবি পোর্ট, লিকুইড কুলিং- টেকনোলজি।

র‍্যাম ও স্টোরেজ কমবেশির ওপর মডেল নির্ভর করবে। সম্প্রতি সারফেস স্টুডিও পিসি তৈরির মাধ্যমে মাইক্রোসফট হার্ডওয়্যার ক্ষেত্রে আরও বেশি নজর দেওয়ার কথা বলেছে। ১.৩ মিলিমিটার ডিসপ্লেযুক্ত এ ডিভাইস মাইক্রোসফটের সবচেয়ে পাতলা ডিসপ্লের ডিভাইস হিসেবে বাজারে আসছে। পেন, টাচ ও সারফেস ডায়াল দিয়ে হাতেই কাজ করা যায়।