Ad Space

তাৎক্ষণিক

টেলিফিল্ম নয় পূর্ণাঙ্গ চলচ্চিত্র মুখোশ মানুষ

নভেম্বর ৯, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : আগামী বিজয় দিবসে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্র ‘মুখোশ মানুষ’। তরুণ নির্মাতা ইয়াসির আরাফাত জুয়েল নির্মাণ করছেন ছবিটি। পরিচালক জানান, ‘আমরা এটিকে প্রথমে একটি টেলিফিল্ম নির্মাণ করেছিলাম। সেটির ট্রেইলার ইউটিউবে প্রকাশ করার পর সোশ্যাল মিডিয়া থেকে অনেক সাড়া পাই। তখন আমাদের প্রযোজনা প্রতিষ্ঠান পূর্ণাঙ্গ ছবি নির্মাণের বিষয়ে বললে আমরা কাজ শুরু করি। পুরো টিমটাই অনেক ইয়াং। নতুন চিন্তার প্রতিফলন পাবে দর্শক। এ সময়ের বেশ কিছু সত্য ঘটনার আদলে তৈরি হয়েছে এই ছবির গল্প।

জুয়েল আরো  জানান, ‘এই সিনেমার গল্প গড়ে উঠেছে এ সমাজেরই বিভিন্ন ঘটনা থেকে। সমাজে এমন ঘটনা হরহামেশাই ঘটে থাকে। আমি চেয়েছি, ঘটনাগুলোকে সিনেমার পর্দায় তুলে আনতে। শুধু সিনেমা বানানোর জন্যই মুখোশ মানুষের জন্ম নয়। সিনেমাটির মধ্য দিয়ে সচেতন করতে চাই তরুণ সমাজকে। ঠিক একইভাবে মানুষকে সচেতন করতে চাই সাইবার ক্রাইম সম্পর্কে। বলতে পারেন এটি একটি অ্যান্টিসাইবার ক্রাইম ক্যাম্পেইন।’

কাহিনী ও সংলাপ লিখেছেন আহাদুর রহমান। আর চিত্রনাট্য লিখেছেন পরিচালক ইয়াসির নিজেই। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নওশীন, হিল্লোল ও কল্যাণ কোরাইয়া। এ ছাড়া বিশেষ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন বড়দা মিঠু, মিমো, প্রসূন আজাদ ও রাইজা রশিদ। আবহ সংগীত করেছেন প্রত্যয় খান। ফাইনাল মিক্স অ্যান্ড ডিজাইন করেছেন তির্থানক মজুমদার। সংগীত করেছেন চিরকুট ব্যান্ডের ভোকাল পিন্টু ঘোষ ও আহমেদ হুমায়ূন। কণ্ঠ দিয়েছেন শুকরানা মজুমদার, আঁচল ও আরিফ। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন সাহিল রনি।