Ad Space

তাৎক্ষণিক

গোদাগাড়ীতে মাটিচাপা পড়ে শ্রমিকের মৃত্যু

নভেম্বর ৯, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার কাঁকনহাটে মাটিচাপা পড়ে মহেষ সর্দার (৬০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক উপজেলার মান্ডইল গ্রামের নন্দন সর্দারের ছেলে।

কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হাসমত আলী জানান, কাঁকনহাট এলাকায় ড্রেন নির্মাণ করছে পৌরসভা। এতে মাটি কাটার কাজ করছিলেন মহেষ সর্দার। বেলা সাড়ে ১২টার দিকে ড্রেনের পাশের একটি দোকানের দেয়াল ধসে পড়ে ড্রেনের ভেতর। এর নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মহেষ সর্দারের মৃত্যু হয়। এ নিয়ে নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, কাঁকনহাটের যে এলাকায় ড্রেন নির্মাণ করা হচ্ছে তার পাশেই আসগর আলী নামে এক ব্যক্তির দোকানঘর। ড্রেন নির্মাণের সময় তার দোকানটি ভাঙ্গা পড়ছিল। কাঁকনহাট পৌরসভার প্রকৌশলী তাকে দোকানটি ভেঙ্গে নিতে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তিনি দোকান ভাঙ্গেননি।

স্থানীয়দের অভিযোগ, পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম আসগর আলীর নিকটাত্বীয়। দোকান না ভাঙতে জাহাঙ্গীর তাকে সহায়তা করেছেন। ফলে দোকান না  ভেঙ্গেই দোকানঘর ঘেঁষে ড্রেনের গর্ত খোড়া হচ্ছিল। এতে দোকানের নিচের মাটি সরে গিয়ে দেয়াল ধসে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর জাহাঙ্গীর আলম বলেন, ‘আসগর আমার আত্বীয়। কিন্তু তার দোকান না ভাঙ্গার পেছনে আমার হাত আছে, এমন অভিযোগ সঠিক নয়। ঘটনাস্থলটি ৬ নম্বর ওয়ার্ডে। বিষয়টি ওই ওয়ার্ডের কাউন্সিলরের দেখে নেওয়া উচিৎ ছিল।’

কাঁকনহাট পৌরসভার মেয়র আবদুল মজিদ ও ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাদিকুল ইসলাম ঘটনাটিকে নিছক দুর্ঘটনা হিসেবে আখ্যায়িত করেছেন।