Ad Space

তাৎক্ষণিক

  • কোয়ালিফায়ারে রাজশাহী, বিদায় তামিমদের– বিস্তারিত....
  • নাটোরে মুক্তিযোদ্ধার স্ত্রী ও সাংবাদিক নান্টুর মায়ের ইন্তেকাল– বিস্তারিত....
  • রাজশাহীতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবাষির্কী পালিত– বিস্তারিত....
  • রাজশাহীর সংবাদপত্রগুলোতে নিয়োগপত্রের দাবিতে আরইউজে’র স্মারকলিপি– বিস্তারিত....
  • নছিমনের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত– বিস্তারিত....

অধ্যাপক রেজাউল হত্যা মামলার অভিযোগপত্র গৃহীত

নভেম্বর ৮, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার দুপুরে মামলার ধার্য দিনে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক জাহিদুল ইসলাম অভিযোগপত্রটি গ্রহণ করেন। এর আগে গত রোববার দুপুরে আট জেএমবি সদস্যকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। মঙ্গলবার অভিযোগপত্রের গ্রহণের ওপর শুনানির দিন ধার্য ছিল। এ দিনই আদালত অভিযোগপত্রটি গ্রহণ করেছেন। ফলে শিগগিরই বহুল আলোচিত এই মামলার বিচার কার্য শুরু হতে যাচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় অভিযুক্তদের মধ্যে জেএমবি সদস্য খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে বাইক হাসান ও ওসমান আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয়েছে। চারজন গ্রেফতার হয়ে কারাগারে আছেন। তবে হত্যার মূল পরিকল্পনাকারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগেরই ছাত্র শরিফুল ইসলাম এখনও পলাতক।

গত ২৩ এপ্রিল সকালে রাজশাহী মহানগরীর শালবাগান এলাকায় নিজ বাসার অদূরে অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পুলিশ বলছে, হত্যাকা-টি ঘটিয়েছিল জেএমবি। আর অভিযোগপত্রে অভিযুক্তরাও সবাই জেএমবি সদস্য।