ডিসেম্বর ১২, ২০১৭ ১০:০৪ অপরাহ্ণ

Home / slide / কে হচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট

কে হচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট

সাহেব-বাজার ডেস্ক : কে হচ্ছেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট- হিলারি ক্লিনটন না ডোনাল্ড ট্রাম্প? জরিপের পারদ বারবার ওঠানামা করলেও সর্বশেষ হিসাবে এগিয়ে রয়েছেন ডেমোক্রেটদলীয় প্রার্থী সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। তার কয়েক হাজার ই-মেইল পরীক্ষা-নিরীক্ষা করে গত রবিবার এফবিআই তাকে নির্দোষ ঘোষণা করায় হিলারি শিবিরে আনন্দের বন্যা বয়ে যায়। চরমভাবে ক্ষুব্ধ ডোনাল্ড ট্রাম্প এফবিআইর পরিচালক কোমিকে ‘বিশ্বাসঘাতক, চক্রান্তকারী’ বলে গালমন্দ করেন।

তিনি বলেন, ভোটাররা ব্যালটের মাধ্যমে এই অপরাধের বিচার করবেন। তবে হিলারি নির্দোষ এ সুখবরের আনন্দের রেশ না কাটতেই আবারও জুলিয়ান অ্যাসাঞ্জের বিশ্বকাঁপানো ওয়েবসাইট উইকিলিকস ৮ হাজার ই-মেইল ফাঁস করেছে। দাবি করা হচ্ছে, এ সবই হিলারির।

ইতিহাস গড়ে দেশের প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার প্রত্যাশায় রয়েছেন তিনি। পিটার্সবার্গে হিলারি বিভাজন ঘুচিয়ে ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র গড়ার আহ্বান জানান। এদিকে প্রচাররের শেষ দিনে ফ্লোরিডায় ট্রাম্প বলেছেন, তাকে ভোট দিয়ে একটি দুর্নীতিবাজ রাজনৈতিক চক্রকে প্রত্যাখ্যানের এটিই শেষ সুযোগ।

এদিকে হিলারি ক্লিনটনের ই-মেইলে বেআইনি কিছু নেই- রবিবার এফবিআইয়ের এমন ঘোষণার পর নানা দেশের স্টক মার্কেটের ঊর্ধ্বগতি হয়েছে। ওয়াল স্ট্রিটে শেয়ারগুলো দুই শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

৮৩ –তে পা দিলেন প্রণব মুখোপাধ্যায়

সাহেব-বাজার ডেস্ক : ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ৮৩ বছরে পা দিয়েছেন। গত সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *