Ad Space

তাৎক্ষণিক

সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ চাই : বাদশা

নভেম্বর ৭, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ চাই। গণতান্ত্রিক বাংলাদেশ চাই। অনেকে গণতান্ত্রিক কথা বলে কিন্তু অনেকে সাম্প্রদায়িক বৈষমের কথা বলে না । যে দেশে সাম্প্রদায়িক বৈষম্য হয় ,সাম্প্রদায়িকতা হয় সেদেশে কখনো গণতন্ত্র হয় না।

ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এই কথা বলেন ।

বাদশা বলেন, পাকিস্তানে কখনো গণতন্ত্র ছিলো না। বাংলাদেশকে যদি পাকিস্তানের আদলে গড়ে তোলা হয় তাহলে বাংলাদেশেও গণতন্ত্র থাকবে না। আমাদের দেশে অনেক সুশীল সমাজ গনতন্ত্র গণতন্ত্র করে বুক ফাটায়। কিন্তু তারা সাম্প্রদায়িক সম্প্রীতির অভাব, সাম্প্রদায়িকতা গণবৈষম্য, গরীব মানুষের বঞ্চনা তার বিরুদ্ধে কেউ কথা বলে না ।

সাংসদ বাদশা বলেন,  ব্রাক্ষণবাড়িয়াসহ সারাদেশে যা হচ্ছে তা এই মূহুর্তে বন্ধ করা হোক। ব্রাক্ষনবাড়িয়ার নেপথ্যে কারা আছে তাদের খুঁজে এনে কঠোর হস্তে দমন করতে হবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলি লিকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরের সম্পাদকমণ্ডলির সদস্য অ্যাড এন্তাজুল হক বাবু, আবদুর রাজ্জাক, নগর সদস্য আবুল কালাম আজাদ, অ্যাড ফেরদৌস জামিল টুটুল, আবদুল মতিন, মনিরুদ্দিন পান্না প্রমুখ।