ডিসেম্বর ১২, ২০১৭ ৪:২১ অপরাহ্ণ

Home / slide / সিরাজগঞ্জে কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর

সিরাজগঞ্জে কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে অরক্ষিত কালী মন্দিরের দুটি প্রতিমার মাথা ভাঙচুর করেছে দুর্বত্তরা। শনিবার গভীর রাতে উপজেলার বাগবাটি ইউনিয়নের ফুলকোচা গ্রামে ফুলকোচা কুন্দবাড়ী কালিমন্দিরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রবিবার দুপুরে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্রেনজন চাম্বুগং, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. সুকুমার চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার কানু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সদর থানার ওসি (তদন্ত) বাসুদেব সিনহা জানান, রাতের কোন এক সময়ে দুর্বত্তরা কালী মন্দিরের দুটি প্রতিমার মাথা ভেঙে ফেলে। এর মধ্যে একটির মাথা নিয়ে যায়, অপরটি মন্দিরে ফেলে যায়। সকালে স্থানীয়রা মাথা কাটা প্রতিমা দেখে পুলিশকে খবর দেয়। তিনি বলেন, সংবাদ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় মন্দিরের পক্ষে অধীর কুমার বাদী হয়ে অজ্ঞাত আসামি দিয়ে মামলা দায়ের করেছেন।

জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার বক্তব্য জানান, প্রকৃত দোষীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। পাশাপাশি যেভাবে দেশের বিভিন্নস্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও লুটপাট ও মন্দির ভাঙচুর করা হচ্ছে এতে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অবিলম্বে এ সকল অপকর্ম বন্ধ করতে হবে। আর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে এর দায়ভার সরকারকে নিতে হবে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার কোন মন্তব্য না করলেও সদর উপজেলা নির্বাহী অফিসার ব্রেনজন চাম্বু গং জানান, ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। দোষীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনা হবে। এছাড়াও জেলার সকল মন্দিরে পাহারার ব্যবস্থা করা হবে বলেও তিনি আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email

Check Also

চারঘাটে দেড় শতাধিক কলার গাছ কেটেছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : কলার গাছের সঙ্গে একি ধরনের শত্রুতা। রাতের আধারে দেড় শতাধিক কলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *