সেপ্টেম্বর ২৬, ২০১৭ ৪:২৩ পূর্বাহ্ণ

Home / slide / রংপুরে গোলাগুলি, ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

রংপুরে গোলাগুলি, ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

সাহেব-বাজার ডেস্ক : রংপুরে গভীর রাতে গোলাগুলির পর নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি চার সদস্যকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। শনিবার রাত ৩টায় রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের শাহাবাজপুরে এসএমবি এলাকার একটি পরিত্যক্ত ইটভাটা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশের ওসি জাহিদুর রহমান চৌধুরী জানান।

গ্রেপ্তার চারজন হলেন- এরশাদ আলী (৩৫), বেলাল হোসেন (৪৫), আল-আমীন (২৩) ও আশরাফুল ইসলাম (২৭)। তাদের সবার বাড়ি রংপুরের পীরগাছা উপজেলার ইটাকুমারী ইউনিয়নের পশুয়া টাঙ্গাইলপাড়ায়।

ওসি জাহিদুর রহমান বলেন, এরা সবাই রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি, মাজারের খাদেম রহমত আলী হত্যা এবং বাহাই সম্প্রদায়ের নেতা রুহুল আমীনকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় অভিযোগপত্রভুক্ত মাসুদ রানাসহ অন‌্য জেএমবি নেতাদের সহযোগী। গত ২৭ জুলাই ঢাকার কল্যাণপুরে পুলিশের অভিযানে নিহতের নয় জঙ্গির মধ্যে রায়হান কবীরের বাড়িও পশুয়া টাঙ্গাইলপাড়ায়। তিনিও ‘জেএমবির কমান্ডার মাসুদ রানার সহযোগী ছিলেন বলে পুলিশের ভাষ‌্য।

ওসি বলেন, কিছু যুবক ইটভাটা সংলগ্ন একটি পুকুর পাড়ে টিনের চালায় অবস্থান নিয়ে ‘নাশকতার পরিকল্পনা করছে’ খবর পেয়ে সেখানে অভিযানে যায় ডিবি ও কোতোয়ালি থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল ছোড়ে। আমরা পাল্টা গুলি ছুড়ি। এক পর্যায়ে জেএমবির সদস্যরা পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটক করা হয়।

তাদের কাছ থেকে এক রাউন্ড গুলিসহ একটি দেশি রিভলবার, চারটি ককটেল, বেশকিছু চাপাতি ও চায়নিজ কুড়াল এবং জিহাদি বই উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ। ওসি জানান, অভিযানে চার পুলিশ সদস্য আহত হয়েছে। এরা হলেন- ডিবির এসআই মাসুদ ও কনস্টেবল আসাদ এবং কোতয়ালি থানার এসআই মামুন ও কনস্টেবল খালেক। তাদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

Check Also

দুয়ারে দুর্গাপূজা, ব্যস্ত কারিগররা

মাহী ইলাহি : সনাতন ধর্মাবলম্বীর প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা কড়া নাড়ছে দুয়ারে। দুষ্টের দমন, শিষ্টের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *