Ad Space

তাৎক্ষণিক

গোদাগাড়ীতে ‘এসো মুক্তিযুদ্ধ’কে জানি কমিটি গঠন

নভেম্বর ৫, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী :  রাজশাহীর গোদাগাড়ীতে ‘এসো মুক্তিযুদ্ধ’কে জানি কমিটি গঠন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় উপজেলার রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবন ফোরাম এর আত্মপ্রকাশ, এসো মুক্তিযোদ্ধাকে জানি এ উপলক্ষ্যে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক সাইদুর রহমানের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ফোরামের আহ্বায়ক কামরুজ্জামান।

এসো মুক্তিযুদ্ধ এর মূল প্রতিপাদ্যকে সামনে রেখে লিখিত বক্তব্যে উল্লেখ করেন বাঙ্গালীর স্বপ্ন পূরণে জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন। কিন্তু স্বপ্ন আজও পূরণ হয়নি। দরিদ্রতা, ক্ষুধা, দূর্নীতি, মাদক ও অসাম্প্রদায়িক দেশ গড়া সম্ভব হয়নি।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, মুক্তিযুদ্ধের চেতনায় সব শ্রেণী পেশার মানুষকে উজ্জীবিত করা সত্য ইতিহাস নতুন প্রজন্মকে জানানো মুক্তিযুদ্ধ ভিত্তিক পাঠাগার গড়ে তোলা, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মুলে সচেতনা সৃষ্টি করাসহ ১১ টি প্রস্তাব তুলে ধরে বক্তব্য পাঠ করেন।

রাজশাহী ১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে প্রধান উপদেষ্টা করে ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। প্রধান শিক্ষক কামরুজ্জামানকে আহ্বায়ক করে ১৭ সদস্য বিশিষ্ট এডহক কমিটি গঠন করা হয়। কমিটর অনান্য সদস্যরা হলেন, সদস্য শাহ মোহাম্মদ, সাইদুর রহমান, রেজওয়ানুল হক টুকু, রুহুল আমিন, শাহাদুল হক, আবুল কালাম, কাবাজ উদ্দীন, রেজাউল করিম, রফিকুল ইসলাম পিয়ারুল, আবদুস সোবহান, আমিনুল ইসলাম, খাইরুল আলম, সেলিম রেজা, মারুফদ্দিন, মতিয়ার রহামান ও সানোয়ার হোসেন বিদ্যুৎ।