Ad Space

তাৎক্ষণিক

রাবি শিক্ষিকার আত্মহত্যা : সহকর্মী আটক

নভেম্বর ৪, ২০১৬

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির ‘আত্মহত্যার’ ঘটনায় তার এক সহকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর তালাইমারী এলাকায় নর্দান ইউনিভার্সিটির সামনে থেকে তাকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল আটক করে।

আটক ওই সহকারী অধ্যাপকের নাম আতিকুর রহমান রাজা। তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর। রাতে মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) আল-আমিন তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘রাবি শিক্ষক আকতার জাহান জলির আত্মহত্যার ঘটনায় থানায় আত্মহত্যার প্ররোচনার একটি মামলা হয়। এ মামলায় ‘জিজ্ঞাসাবাদের’ জন্য আতিকুর রহমান রাজাকে নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদের পরেই সিদ্ধান্ত নেওয়া হবে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে কি না।’

গত ৯ সেপ্টেম্বর বিকেলে রাবির জুবেরি ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে শিক্ষক আকতার জাহানের লাশ উদ্ধার করে পুলিশ। আকতার জাহান ওই কক্ষে একাই থাকতেন। তার লাশ উদ্ধারের দিন কক্ষে একটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে তিনি ‘আত্মহত্যা’ করলেন বলে জানিয়ে ‘কেউ দায়ী নয়’ বলা হলেও নিজের সন্তানের গলায় ‘ছুরি ধরার’ অভিযোগ আনেন সাবেক স্বামী তানভীর আহমেদের বিরুদ্ধে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে শিক্ষক আকতার জাহানের পরিবারের পক্ষ থেকে থানায় একটি মামলা করা হয়।