Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

‘এখন সবাই রাতারাতি নেতা হতে চায়’

নভেম্বর ৪, ২০১৬

রাবি প্রতিবেদক : ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার আত্মত্যাগের বিনিময়ে আমরা আজকের বাংলাদেশ পেয়েছি। তাঁরা দেশের জন্য নিজেদের জীবন দিতেও পিছপা হননি। কিন্তু বর্তমান সময়ে সবাই রাতারাতি নেতা হতে চায়। কেউ কর্মী হতে চায় না। দেশের জন্য একনিষ্ঠভাবে কাজ করতে চায় না।

জেল হত্যা দিবস উপলক্ষে শুক্রবার বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের ১৫০ নম্বর কক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখা।

অধ্যাপক আব্দুল মান্নান তরুণদের উদ্দেশে বলেন, ‘তোমরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে দেখ। উপলব্ধি করতে পারবে নেতা কাকে বলে। নেতৃত্ব দেওয়ার জন্য পড়ালেখা করা খুবই জরুরি। আমি আশা করি তোমারাই যোগ্য হয়ে গড়ে উঠে আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে।’

আলোচনা সভায় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ছাদেকুল আরেফিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড.এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল খালেক, অধ্যাপক সাইদুর রহমান খান, অধ্যাপক মুহাম্মদ কায়েস উদ্দিন, রাবি শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী।