Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

মোহনপুরে বারনই নদীতে পোনা মাছ অবমুক্ত

নভেম্বর ৩, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : শতফুল বাংলাদেশ জাহানাবাদ শাখার আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে কৃষি ইউনিট ও প্রাণি সম্পদ ইউনিট এর উদ্দোগে বৃহস্পতিবার বেলা ১১টায় মোহনপুরের বারনই নদীতে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।

পোনা মাছ অবমুক্ত শেষে ধোরসা শহীদ কামারুজ্জামান ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শতফুল বাংলাদেশ এর নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন মোল্লা ।

নাজিম উদ্দিন মোল্লা বলেন, নদীমাতৃক বাংলাদেশে মাছ চাষের ব্যাপক সম্ভাবনা কাজে লাগানোর জন্য নতুন নতুন প্রযুক্তি সম্প্রসারণে পিকেএসএফ এর সহযোগিতায় শতফুলের সদস্যদের আর্থিক অনুদান ও কারিগরি সহায়তা প্রদান করছে শতফুল বাংলাদেশ । এর মধ্যে নদীতে ভাসমান খাঁচায় মাছ চাষ,ছোট ছোট গর্তে (ডিচ) গুচিবাইম, তারাবাইম ও কুচিয়া মাছের চাষ এবং পুকুরে শিং-মাগুর-টেংরা মাছের চাষ বিষয়ে অলোচনা করেন তিনি ।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাহানাবাদ ইউপি চেয়ারম্যান এমাজ উদ্দিন খান। অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হযরত আলী, প্রধান শিক্ষক আবদুস সালাম, সহকারী শিক্ষক আবুল কাশেম, বিশিষ্ট সমাজ সেবক ইসমাইল হোসেন, শতফুলের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হুমায়ূন কবীর মুক্তা, সহকারী প্রোগ্রাম কো-অর্ডিনেটর আবু সাঈদ, এরিয়া ম্যনেজার (জাহানাবাদ) মাইনুল হাসান, মৎস্য কর্মকর্তা হুয়ায়ূন কবির, কৃষি কর্মকর্তা সৈয়দ কাওসার হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা এহতেশামুল হক, ব্যবস্থাপক (টেনিং ও প্রকাশনা) মামুনুর রশিদ, মনিটরিং অফিসার আসাদুজ্জামান, জাহানাবাদ শাখার ব্যবস্থাপকসহ শতফুলের মৎস্য চাষী সদস্য ও মৎস্যজীবি এবং সুধীজন।