Ad Space

তাৎক্ষণিক

  • নাটোরে ত্রিমুখী সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু– বিস্তারিত....
  • রাজশাহীতে ঈদের জামাতে জঙ্গিবাদ পরিহারের আহ্বান– বিস্তারিত....
  • ঈদ শুভেচ্ছা কমেছে কার্ডে, বেড়েছে পোস্টারে– বিস্তারিত....
  • নাটোরে ব্যাংকের বুথে টাকা শূণ্য, ভোগান্তিতে গ্রাহকরা– বিস্তারিত....
  • রাজশাহীতে কোথায় কখন ঈদের জামাত– বিস্তারিত....

৮ জঙ্গি নিহতের ঘটনায় মুখ খুললেন মমতা

নভেম্বর ২, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : মধ্যপ্রদেশের ভোপালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জেল ভেঙে পলাতক নিষিদ্ধ সংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া (সিমি)-র ৮ জঙ্গি নিহত হওয়ার ঘটনা নিয়ে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই ঘটনা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস প্রধান।

রবিবার গভীর রাতে মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা রক্ষীকে খুন করে পাঁচিল টপকে পালায় সিমির ৮ জঙ্গি। এরপরই রাজ্য জুড়ে কড়া সতর্কতা জারি করা হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয় অভিযান। পরদিন সোমবার সকালে পলাতক ৮ জঙ্গিকেই গুলি করে হত্যা করে মধ্যপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখার সদস্যরা।

এরপর বুধবার ট্যুইট করে মমতা তার ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, ‘আমরা তথাকথিত সংঘর্ষ তত্ত্ব মানতে নারাজ। এই সংঘর্ষ নিয়ে মানুষের মনে অনেক অজানা প্রশ্ন উঁকি মারছে।’

পরের ট্যুইটেই তিনি বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই এই ধরনের কাজ করা হচ্ছে। এই ধরনের ঘটনা জাতীয় ঐক্য ও একতার পক্ষে খুবই উদ্বেগজনক বলে আমার মনে হয়।’ মধ্যপ্রদেশে পুলিশের সঙ্গে জঙ্গিদের ওই সংঘর্ষ নিয়ে ইতোমধ্যেই দেশজুড়ে প্রশ্ন তুলেছে বিরোধী রাজনৈতিক দলগুলি।