সেপ্টেম্বর ২৬, ২০১৭ ১১:৩৮ পূর্বাহ্ণ

Home / slide / বাংলা ভাইয়ের সহযোগী খামারু রিমান্ডে

বাংলা ভাইয়ের সহযোগী খামারু রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : জামায়াতুল মুজাহিদ বাংলাদেশের (জেএমবি) মৃত্যুদণ্ডপ্রাপ্ত শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের অন্যতম প্রধান সহযোগী মাহতাব খামারুকে (৪৫) চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রাজশাহীর বাগমারা থানার একটি বিস্ফোরক মামলায় তার রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ পুলিশের পক্ষ থেকে মাহতাব খামারুর সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। পরে শুনানি শেষে আদালতের বিচারক সাইফুল ইসলাম জিজ্ঞাসাবাদের জন্য খামারুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৩ জুন বাগমারার শিকদারি বাজারে চারটি বোমার বিস্ফোরণ ঘটে। কারাগারে আটক থাকা জেএমবি নেতা মাহাতাব খামারুকে আজ ওই মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তার সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। দুপুরে শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাকে কারাগার তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

দেশব্যাপি সিরিজ বোমা হামলার দ্বিতীয় পরিকল্পনাকারী হিসেবে ধরা হয় এই মাহতাব খামারুকে। ২০০৫ সালের ২৭ নভেম্বর তাকে প্রথম গ্রেফতার করে র‌্যাব। কিন্তু পরবর্তীতে জামিনে মুক্তি পান বাংলা ভাইয়ের এই সেকেন্ড ইন কমান্ড। কিছু দিন পর তাকে আবারও গ্রেফতার করা হয়। এবারও তিনি জামিন পেয়ে যান। পরে ২০১২ সালের ২৩ জুলাই তাকে ফের আটক করে র‌্যাব। কিন্তু এবারও তাকে আটকে রাখা যায়নি। আইনের ফাঁক গলিয়ে ঠিকই জামিন পান আদালত থেকে।

এরপর থেকেই আত্মগোপনে ছিলেন তিনি। দীর্ঘ দিন পর এলাকায় ফিরে জেএমবিকে সংগঠিত করার কাজ শুরু করলে গত ২৬ সেপ্টেম্বর বাগমারার তালঘরিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তিনি ওই গ্রামের মোহাম্মদ আলী খামারুর ছেলে।

Print Friendly, PDF & Email

Check Also

সাংবাদিক ইমরান হোসাইনের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর উপজেলার সিনিয়র সাংবাদিক ইমরান হোসাইনের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *