Ad Space

তাৎক্ষণিক

রাবির ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ফল প্রকাশ

নভেম্বর ১, ২০১৬

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘ই’ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ) ও ‘এফ’ ইউনিটের (জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ) ফল প্রকাশ করা হয়েছে। সোমবার রাতে ‘ই’ ইউনিট ও মঙ্গলবার সকালে ‘এফ’ ইউনিটের এ ফল প্রকাশ করা হয়।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মো. ফয়জার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি বলা হয়, ‘৭ নভেম্বর সকাল ৯টা থেকে বিজোড় রোল নম্বরধারীদের (মেধাক্রম ০১ থেকে ১০৩৩ পর্যন্ত) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে স্বাক্ষাৎকার নেয়া হবে। ৮ নভেম্বর সকাল নয়টা থেকে জোড় রোলনম্বরধারী পরীক্ষার্থীদের (মেধাক্রম ০১ থেকে ১০৯৩ পর্যন্ত) একই ভবনে স্বাক্ষাৎকার নেওয়া হবে।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্বাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই ৫ নভেম্বর রাত ১২টার আগে অনলাইনে (www.ru.ac.bd) পছন্দক্রমের ফরম পূরণ করে তা সঙ্গে নিয়ে আসতে হবে। স্বাক্ষাৎকরের সময় শিক্ষার্থীদের অবশ্যই ডাউনলোড করা পছন্দক্রমের ফরম, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্রের মূল কপি, এইচএসসি বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র নিয়ে আসতে হবে।

এ বছর ই ইউনিটে ৮০৮ সিটের বিপরীতে ২৪ হাজার ১৮৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

অন্যদিকে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম ফারুকী সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধার ভিত্তিতে বিজ্ঞান বিজোড় গ্রুপের প্রথম ১৫০৫, বিজ্ঞান জোড় গ্রুপের প্রথম ১৫০১ এবং অ-বিজ্ঞান গ্রুপের প্রথম ৩০০ জন ভর্তিচ্ছুক পরীক্ষার্থীকে প্রথমিকভাবে নির্বাচিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান গ্রুপের ১২ থেকে ১৪ নভেম্বরের মধ্যে তৃতীয় বিজ্ঞান ভবন ও দ্বিতীয় বিজ্ঞান ভবনে আলাদাভাবে এবং অবিজ্ঞান গ্রুপের ১২ ও ১৩ নভেম্বর অনুষদ কার্যালয়ে সাক্ষাৎকার নেয়া হবে। প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে দুপুর ১.০০ টা পর্যন্ত এ সক্ষাৎকার নেয়া হবে।

স্বাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই ৯ নভেম্বর রাত ১২টার আগে অনলাইনে (www.ru.ac.bd) পছন্দক্রমের ফরম পূরণ করতে হবে। স্বাক্ষাৎকরের সময় শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্রের মূল কপি, এইচএসসি বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র নিয়ে আসতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাক্ষাৎকার গ্রহণের পর বিভাগে ভর্তির জন্য নির্বাচিতদের চুড়ান্ত তালিকা ২০ নভেম্বরের মধ্যে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ বছর ‘এফ’ ইউনিটে ৪২৬ সিটের বিপরীতে ১৯ হাজার ৯২৯ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

‘ই’ ও ‘এফ’ ইউনিটের ফলসহ বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন   www.ru.ac.bd এই ঠিকানায়।