Ad Space

তাৎক্ষণিক

রাজশাহী বোর্ডে জেএসসি পরীক্ষা শুরু

নভেম্বর ১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীন মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি-জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাজশাহী মহানগর পুলিশ এদিন পরীক্ষা উপলক্ষে সব কেন্দ্রের চারপাশে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করে।

রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় জেএসসি পরীক্ষায় গত বছরের চেয়ে এবারে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৩৮৯ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ১৩ হাজার ৩৭২ জন এবং ১ লাখ ১৯ হাজার ১৭ জন ছাত্রী রয়েছে। গতবছর পরীক্ষার্থী ছিল ২ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

পরীক্ষার্থী বেড়েছে ৩ হাজার ৯২০ জন। এবার পরীক্ষা কেন্দ্র রয়েছে ২৩৩টি। কেন্দ্র বেড়েছে ৮টি। গত বছর পাসের হার ছিল ৯৭ দশমিক ৪৭ শতাংশ।

সকালে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ মহানগরীর কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক ও স্কুল পরিদর্শকসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বোর্ড চেয়ারম্যান জানান- সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে মঙ্গলবার সকাল থেকে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তিনি নিজেই আজ সকাল থেকে মহানগরীর বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করছেন। এছাড়া বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারাও স্কুল পরিদর্শন করছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, জেএসসি পরীক্ষার সূচি অনুযায়ি মঙ্গলবার বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। বুধবার বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।