Ad Space

তাৎক্ষণিক

এবার সাকিবের স্যালুট তালিকায় বার্নিকাট

অক্টোবর ৩১, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তৃতীয় দিনেই ১০৮ রানের দুর্দান্ত জয় পায় বাংলাদেশ। এদিন এই ঐতিহাসিক জয়ের পাশাপাশি সাকিব আল হাসানের অদ্ভুত এক কাণ্ড ব্যাপকভাবে আলোচনায় আসে। সাকিব ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে সরাসরি বোল্ড করার পর প্রথমেই এক স্যালুট দেন, তারপর তিনি দলের খেলোয়াড়দের সঙ্গে আনন্দ প্রকাশ করেন। সাকিবের দেওয়া সেই ‘স্যালুট’ এখন ভাইরাল। ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে শিশু, কিশোর, তরুণ, বয়স্ক—সবাই এখন স্যালুটযুক্ত ছবি পোস্ট করছেন। এই তালিকায় যুক্ত হয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। দূতাবাসের ফেসবুক পেজে তিনি ​বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। পোস্ট করেছেন সাকিবের কায়দায় স্যালুট দেওয়া নিজের ছবি।

ওই স্যালুট সাকিব কেন দিয়েছিলেন তা সে সময় জানা যায়নি। তার এই স্যালুট নিয়ে বেশ আলোচনা চলে, অনেক ক্রিকেট ভক্ত নিজেরা স্যালুট দিয়ে ফেসবুকে ছবিও শেয়ার করেছেন। তবে সাকিব কেন এই স্যালুট দিয়েছিলেন তা ছিল এক রহস্য।

তবে স্যালুটের রহস্য ভেঙেছেন সাকিব আল হাসান নিজেই। টুইটারে এক বার্তায় সাকিব লিখেছেন, “বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট”।

টেস্টে পরাজয়ের পর ইংলিশ অধিনায়ক অলিস্টার কুক বাংলাদেশের নিরাপত্তা নিয়ে শতভাগ সন্তুষ্টির কথা জানিয়েছেন এবং বাংলাদেশের দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন সব দলেরই এদেশে খেলতে আসা উচিত।

অন্যদিকে বেন স্টোকসও তার ফেসবুক পাতায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশে ওয়ানডে ও টেস্ট সিরিজের অভিজ্ঞতা দারুণ উল্লেখ করে এদেশের মানুষ ও নিরাপত্তা ব্যবস্থাকে ‘স্যালুট’ও দিয়েছেন বেন স্টোকস। সেই সাথে স্যালুট জানিয়েছেন সাকিবকেও।