ডিসেম্বর ১১, ২০১৭ ৮:৫১ অপরাহ্ণ

Home / slide / রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ‘সি’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মো. আখতার ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি বলা হয়, ‘বিজ্ঞান স্ট্রিমে উত্তীর্ণ ভর্তিচ্ছু পরীক্ষার্থীদেরকে আগামী ০৩ থেকে ১৬ নভেম্বরের মধ্যে অনলাইনে (admission.ru.ac.bd) বিভাগ পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

পছন্দক্রমের প্রিন্টআউট স্বাক্ষর করে ২০ নভেম্বর দুপুর ১টার মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে হাতে হাতে বা ডাকে জমা দিতে হবে (পরীক্ষার্থী না আসলেও হবে)। নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম জমা দিতে ব্যর্থ হলে ভর্তির যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।’

পছন্দক্রম ও মেধাক্রমানুসারে আগামী ২২ নভেম্বর ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনীতদের তালিকা বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ‘অ-বিজ্ঞান এবং বিজ্ঞান গ্রুপের যেসব পরীক্ষার্থী ভর্তি পরীক্ষার উত্তরপত্রে শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগে ভর্তির জন্য ইচ্ছা প্রকাশ করেছে, তাদের মধ্যে উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষার সময়সূচী আগামী ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’

পোষ্য কোটায় ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ২২ নভেম্বর বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ভর্তি সংক্রান্ত পরবর্তী প্রক্রিয়া যথাক্রমে প্রক্টর, প্রধান চিকিৎসক ও ছাত্র উপদেষ্টার কার্যালয় থেকে পরিচালিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বছর সি ইউনিটে ৬৬০ সিটের বিপরীতে ৩২ হাজার ৮০২ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

‘সি’ ইউনিটের ফলসহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd এ বিস্তারিত তথ্য জানা যাবে।

Print Friendly, PDF & Email

Check Also

ঐতিহাসিক তানোর দিবস পালিত

তানোর প্রতিনিধি : আজ ঐতিহাসিক তানোর দিবস। নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে দিবসটি। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *