নভেম্বর ২২, ২০১৭ ৩:২৭ অপরাহ্ণ

Home / slide / ভারতকে স্মারকলিপি রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের

ভারতকে স্মারকলিপি রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের

নিজস্ব প্রতিবেদক : প্রস্তাবিত গঙ্গা ব্যারেজ প্রকল্প বাস্তবায়নের দাবিতে ভারত সরকারকে স্মারকলিপি দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। সম্প্রতি ভারতীয় একটি পানি বিশেষজ্ঞ দল প্রকল্প এলাকা পরিদর্শন করায় তাদের কৃতজ্ঞতা জানাতে সোমবার দুপুরে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনারের সঙ্গে পরিষদের একটি প্রতিনিধি দল সাক্ষাত করে এই স্মারকলিপি পেশ করেন।

স্বারকলিপিতে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলার দৃষ্টি আকর্ষণ করে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দ্রুত দিল্লী পাঠানোর আহ্বান জানানো হয়। স্মারকলিপিতে আশা প্রকাশ করা হয়, ভারতের সহযোগীতায় দ্রুত গঙ্গা ব্যারেজ প্রকল্প বাস্তবায়ন আলোক মুখ দেখবে।

এ সময় ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যয় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের প্রতিনিধি দলকে বলেন, প্রস্তাবিত গঙ্গা ব্যারেজ প্রকল্প বাস্তবায়নের পথে। ইতিমধ্যে ভারতীয় পানি বিশেষজ্ঞরা প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। তারা আশ্বাস দিয়েছেন, আগামী বছরেই এ প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হবে।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য ও দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, অধ্যাপক শান্ত কুমার মজুমদার, কার্যনির্বাহী সদস্য নিজাম উদ্দিন ও নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন।

প্রসঙ্গত, সম্প্রতি প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ভারতীয় প্রতিনিধি দল গঙ্গা ব্যারেজ প্রকল্প এলাকা পরিদর্শন করেন। ভারতীয় ওই প্রতিনিধি দলে ছিলেন, দেশটির কেন্দ্রীয় পানি কশিশনের পরিচালক ও প্রধান প্রকৌশলী ভূপাল সিং, পশ্চিমবঙ্গ সরকারের ইরিগেশন এন্ড ওয়াটারওয়েজ ডিপার্টমেন্টের সচিব নবীন প্রকাশ, পানি সম্পদ মন্ত্রনালয়ের কমিশনার জে চন্দ্র শেখর আয়ার, সেন্ট্রার্ল ওয়াটার কমিশনের পরিচালক (হাইড্রোলজি) এনএন রায়, সেন্ট্রার্ল ওয়াটার কমিশনের পরিচালক আরআর সামভিরা, ডব্লিওএপিসিওএস লিমিটেডের নির্বাহী পরিচালক অনুপম মিশ্র, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের সেক্রেটারি নিনাদ এস দেশডান্ডে ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারী মিনি কুমাম।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহতে ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর চার থানা, ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড এবং কলেজ শাখা ছাত্রদলের কমিটিগুলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *