Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

গ্রেফতারের ভয়ে বাবার জানাজায় অনুপস্থিত জাকির নায়েক!

অক্টোবর ৩১, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : ভারতের বিতর্কিত ইসলামিক বক্তা জাকির নায়েক তাঁর বাবার জানাজায় যোগ দেননি। গ্রেফতার হওয়ার আশঙ্কায় তিনি মুম্বাইয়ে অনুষ্ঠিত জানাজায় যোগ দেওয়া থেকে বিরত থেকেছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, রবিবার (৩০ অক্টোবর) জাকির নায়েকের বাবা খ্যাতনামা চিকিৎসক আবদুল করিম নায়েক (৮৮) ইন্তেকাল করেন। বাবার জানাজায় যাননি তাঁর ছেলে জাকির নায়েক। বর্তমানে মালয়েশিয়া অবস্থান করছেন তিনি।

আবদুল করিম নায়েক একাধারে ছিলেন বিখ্যাত চিকিৎসক ও শিক্ষাবিদ। ভারতের চিকিৎসকদের সংগঠন বোম্বে সাইক্রিয়াটিক সোসাইটির প্রেসিডেন্টও ছিলেন তিনি। হৃদরোগের কারণে কয়েকদিন আগে আবদুল করিম নায়েককে প্রিন্স আলী খান হাসপাতালে ভর্তি করা হয়।

আবদুল করিম নায়েকের জানাজায় দেড় হাজারের মতো মানুষ যোগ দিয়েছিলেন। এর মধ্যে আইনজীবী, চিকিৎসক, রাজনীতিবিদ, সাংবাদিক, চিকিৎসকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ছিলেন। ভারতের তদন্ত সংস্থা এবং স্থানীয় পুলিশ সদস্যদেরও সেখানে দেখা গেছে।

জাকির নায়েকের প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) প্রশাসনিক ব্যবস্থাপক মনজুর শেখ বলেন, হঠাৎ করেই আবদুল করিম নায়েকের মৃত্যু হয়েছে। তাই জাকির নায়েক উপস্থিত হতে পারেননি।

জাকির নায়েকের বিরুদ্ধে কোনো এফআরআই না থাকলেও আইআরএএফের বিরুদ্ধে বেআইনি কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ তদন্ত করা হচ্ছে। একই সঙ্গে পিস টিভি বন্ধ করা এবং তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য খসড়া তৈরি হচ্ছে।

গত জুলাই মাসে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীরা জাকির নায়েকের বক্তব্যের মাধ্যমে উদ্বুদ্ধ হয়েছে জানার পরই তাঁর বিরুদ্ধে বিভিন্ন সমালোচনা শুরু হয়।