Ad Space

তাৎক্ষণিক

পাকিস্তানের চারটি সীমান্তচৌকি ধ্বংসের দাবি ভারতের

অক্টোবর ৩০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : জম্মু-কাশ্মীরের কেরান সেক্টরের নিয়ন্ত্রণরেখার কাছে পাকিস্তানের অন্তত চারটি সীমান্তচৌকি ধ্বংস করার দাবি করেছে ভারত। এতে পাকিস্তানের অনেক সেনা হতাহত হয়েছে।

গত শনিবার (২৯ অক্টোবর) এ দাবি করেছে ভারতের সেনাবাহিনী।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, একই দিন যুদ্ধবিরতি ভঙ্গ করে জম্মু-কাশ্মীরের আরএস পুরা সেক্টরে পাকিস্তানের হামলার জবাবে এ হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর শীর্ষ পর্যায়ের সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, হামলায় পাকিস্তানের অন্তত ২০ সেনা নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের সেনাবাহিনী আরও জানায়, যুদ্ধবিরতি ভঙ্গ করে গত শনিবার (২৯ অক্টোবর) জম্মু-কাশ্মীরের কাথুয়া ও আরএস পুরা সেক্টরের আন্তর্জাতিক সীমান্তবর্তী অঞ্চলে কয়েক দফা হামলা চালায় পাকিস্তানের সেনারা। পাকিস্তানের হামলায়  নিহত হয় মাচিল সেক্টরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্য।

পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতীয় সেনাদের সেপ্টেম্বরের কৌশলগত হামলার পর থেকে কয়েক দফা যুদ্ধবিরতি ভেঙে জম্মু-কাশ্মীরের সীমান্তবর্তী অঞ্চলে হামলা চালিয়েছে পাকিস্তান। পাকিস্তানের হামলায় ভারতের সেনাবাহিনীর চারজন ও বিএসএফের তিন সদস্য নিহত হয়েছে। এ ছাড়া সীমান্তবর্তী গ্রামের চার বেসামরিক নাগরিক নিহত হয়েছে। আহত হয়েছেন অনেকে। কড়া সতর্কতা জারি করা হয়েছে ভারতের সীমান্তবর্তী অঞ্চলে।

বিএসএফ জানায়, গত সপ্তাহে সীমান্তবর্তী অঞ্চলের সংঘাতে নিহত হয়েছে ১৫ পাকিস্তানি সেনা।