Ad Space

তাৎক্ষণিক

চরাঞ্চলবাসীকে সেবা দেয়ার অঙ্গিকার বাঘা উপজেলা প্রশাসনের

অক্টোবর ৩০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘার দুর্গম ও অবহেলিত এলাকা পদ্মার চরাঞ্চলবাসীদের  সেবা দিতে অঙ্গিকার ব্যক্ত করেছেন উপজেলা প্রশাসন। কোন দফতর থেকে কি ধরনের সেবা পাওয়া যায় তা জানাতে আয়োজন করা হয়েছে মতবিনিময় সভার।

রোববার সকাল ১১টায় চরাঞ্চলের চকরাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত  সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান জন্নাত আলী।

তিনি বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অবহেলিত চরবাসীদের সকল প্রকার সেবা দেয়ার প্রত্যায় ব্যক্ত করেন। সেই সাথে চরাঞ্চলের ৪ টি বিদ্যালয় ও একটি মসজিদ উন্নয়নের জন্য ১০ হাজার করে সর্বমোট ৫০ হাজার টাকা অনুদান দেন।

উপজেলা প্রশাসনের কোন দফতর কি ধরনের সেবা প্রদান করে থাকে তা জানাতে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সমাজসেবা, পল্লী ও যুব উন্নয়ন, ভূমি, মৎস্য ও সেনিট্রেশান-সহ ১৭ টি দফতরের প্রধান কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে চরবাসীদের উদ্দেশ্যে নিজ-নিজ দফতরের সেবার বিষয় নিয়ে বক্তব্য উপস্থাপন করেন।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা চরাঞ্চলবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এ বছর নতুন ইউনিয়ন পেয়েছেন। এই ইউনিয়নের মাধ্যমে চরাঞ্চলে উন্নয়ন করা হবে। তবে উন্নয়ন ঘটাতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। তিনি শিক্ষার্থীদের সু-শিক্ষায় গড়ে তোলাসহ চরাঞ্চল থেকে বাল্যবিয়ে বন্ধ করার জন্য চরবাসীর প্রতি আহবান জানান।  সেই সাথে চরাঞ্চলের জেলেদের হাতে পরিচয় পত্র তুলে দিয়ে জাটকা মাছ না ধরার জন্য অনুরোধ জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহম্মেদ ও সৈয়দ মোবারক হোসেন, গণপুত অধিদফতরের  বিভাগীয় উপ-প্রকৌশলী নাজমুল হাসান, এ.এস.পি  খুলনা মেট্রোপলিটনের এএসপি তারিখ রহমান, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান সিরাজুল ইসলাম ,বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।