Ad Space

তাৎক্ষণিক

  • কোয়ালিফায়ারে রাজশাহী, বিদায় তামিমদের– বিস্তারিত....
  • নাটোরে মুক্তিযোদ্ধার স্ত্রী ও সাংবাদিক নান্টুর মায়ের ইন্তেকাল– বিস্তারিত....
  • রাজশাহীতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবাষির্কী পালিত– বিস্তারিত....
  • রাজশাহীর সংবাদপত্রগুলোতে নিয়োগপত্রের দাবিতে আরইউজে’র স্মারকলিপি– বিস্তারিত....
  • নছিমনের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত– বিস্তারিত....

ইয়েমেনের কারাগারে বিমান হামলা, নিহত ৩০

অক্টোবর ৩০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : সৌদি জোট বাহিনী বিদ্রোহী নিয়ন্ত্রিত ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলা চালিয়েছে। সৌদি জোট বাহিনীর চালানো এই বিমান হামলায় বিদ্রোহী ও বন্দী সহ মোট ৩০ জন নিহত হয়েছেন। তবে বিদ্রোহীদের পক্ষ থেকে জানানো হয়েছে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। খবর বিবিসি এর।

জানা যায়, আল-জায়েদিয়া নিরাপত্তা প্রধান কার্যালয়ের একটি অংশে থাকা এই জেলখানাটিতে হাদী সরকার সমর্থিত বন্দীদের রাখা হত বলে জানা যায়। এই হামলা সম্পর্কে দেশটির বিতাড়িত প্রেসিডেন্ট জানায়, এই বিমান হামলা বিদ্রোহী নেতার জন্য পুরস্কার এবং ইয়েমেনের মানুষের জন্য উচিত শিক্ষা।

আরেক গণমাধ্যম আল-জাজিরা তাদের এক প্রতিবেদনে জানায়, জাতিসংঘের শান্তি রক্ষা বিষয়ক প্রস্তাবনা দেশটি থেকে বিতাড়িত প্রেসিডেন্ট মনসুর হাদী প্রত্যাখ্যান করার পর এই হামলা চালানো হয়েছে।

এদিকে ইয়েমেনের সরকার সমর্থিত বাহিনীর দ্বারা পরিচালিত বিদ্রোহীদের বিরুদ্ধে করা হামলায় সহযোগিতার জন্য শনিবার চালানো বিমান হামলায় ১৭ জন সাধারণ নাগরিক মারা যায়।

এর আগে এক অন্তোষ্টিক্রিয়া অনুষ্ঠানে সৌদি জোটের বিমান হামলায় ১৪০ জন সাধারণ নাগরিক মারা যায়। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা হলে সৌদি জোটের পক্ষ থেকে জানানো হয়, ‘ভুল তথ্যের কারণে এই হামলা চালানো হয়েছে।’