ডিসেম্বর ১২, ২০১৭ ৪:২০ অপরাহ্ণ

Home / slide / শেষ হলো বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ মহড়া

শেষ হলো বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ মহড়া

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর অনুষ্ঠিত পাঁচ দিনব্যাপী যৌথ মহড়া ‘এক্সারসাইজ কো-অপারেশন এফ্লট রেডিনেস অ্যান্ড ট্রেনিং (কারাত)-২০১৬’ শেষ হয়েছে। চট্টগ্রামের ‘স্কুল অফ মেরিটাইমওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিক্সে (এসএমডব্লিউটি)’ শনিবার (২৯ অক্টোবর) পাঁচ দিনব্যাপী মহড়ার সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এস এ মাহমুদ বলেন, এটি একটি যুগোপযোগী মহড়া। এ মহড়ায় অংশ নেওয়ার মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা বিশেষত নৌ-কমান্ডোদের পেশাগত দক্ষতা বাড়বে। পাশাপাশি ভবিষ্যতে তাদের উপর অর্পিত দায়িত্ব আরও দৃঢ়তার সঙ্গে পালনে সক্ষম হবে। এ মহড়ার মাধ্যমে  দুই দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরও বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনী ফ্লিটের কমান্ডার কমডোর এস এ মাহমুদ এবং বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ডিফেন্স এটাচি লে. কর্নেল পি কায়নাজ এ ভাখারিয়া। এছাড়াও চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডাররা এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন্।

উল্লেখ, গত ২৫ অক্টোবর থেকে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক এই মহড়ায় ইওডি (এক্সপ্লোসিভ অরডিনেন্স ডিসপোজাল) ট্রেনিং, বোট মেইনটেনেন্স, অ্যাডভান্স আরবান ট্যাকটিক্স, ব্ল্যাঙ্ক ফায়ার এক্সিকিউশন, ক্লোজ কোর্য়াটার ব্যাটল এবং মার্কসম্যানশিপ ট্যাকটিক্সসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। মহড়াটি কমান্ডার বিএন ফ্লিটের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Check Also

বিজয়ের মাসও পতাকা উড়ছেনা রাজউক ভবনে

সাহেব-বাজার ডেস্ক : ডিসেম্বর মাস এলেই লাল–সবুজ পতাকায় ছেয়ে যায় চারদিক। গাড়ি–বাড়ি থেকে শুরু করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *