Ad Space

তাৎক্ষণিক

  • নাটোরে হাত পা বেধে শিশু নির্যাতনের ঘটনায় মামলা– বিস্তারিত....
  • রাজশাহীতে তিন কারারক্ষীসহ ১৪ জুয়াড়ি গ্রেফতার– বিস্তারিত....
  • নিয়োগ প্রাপ্তির ১০ বছর পর শিক্ষকের পাঠদান– বিস্তারিত....
  • জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে ছাত্রলীগের মানবন্ধন– বিস্তারিত....
  • আট ছাত্রলীগ নেতার ফাঁসি : শুনানির জন্য পেপারবুক প্রস্তুত– বিস্তারিত....

মিরাজের ঘূর্ণিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের

অক্টোবর ৩০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে মিরপুর টেস্টে ১০৯ রানের জয় পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ২৭৩ রানের টার্গেটে ইংলিশরা সব কয়টি উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। একাই ৬ উইকেট নিয়েছেন মিরাজ। ৪ উইকেট নিয়েছেন সাকিব।

এদিন মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে অবিচ্ছিন্ন শতরানের জুটি গড়ার পর তৃতীয় সেশনের প্রথম বলেই বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন মিরাজ। উইকেটে থিতু হওয়া ওপেনার বেন ডাকেটকে সরাসরি বোল্ড করে ফেরান ডানহাতি স্পিনার মিরাজ। ৬৪ বলে সাত চার ও এক ছক্কায় ৫৬ রান করেন ডাকেট। পরের ওভারেই জো রুটকে (১) এলবির ফাঁদে ফেলেন সাকিব। ১০০ রানে প্রথম উইকেটের পতন হওয়ার পর দলীয় ১০৫ রানের মাথায় ইংলিশদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে।

দলীয় ১২৪ রানের মাথায় মেহেদির দুর্দান্ত ঘূর্ণিতে বোকা বনে যান গ্যারি ব্যালেন্স। তামিমের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। একই ওভারে শূন্য রানে মঈন আলীকে ফিরিয়ে দেন মিরাজ। দলীয় ১২৪ রানের মাথায় চতুর্থ উইকেটের পতন হয় সফরকারীদের। পরের ওভারে শুভাগত হোমের বলে এলবির ফাঁদে পড়ার সম্ভাবনা ছিল কুকের। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় বাংলাদেশ। থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত তাতে পরিবর্তন হয়নি। তবে, শেষ রক্ষা হয়নি, পরে ওভারেই কুককে ফিরিয়ে দেন মিরাজ।

এরপর দৃশ্যপটে হাজির সাকিব। বেন স্টোকসকে (২৫) বোল্ড করে শুরু, তারপর পরের তিন বলে তুলে নেন আদিল রশিদ ও জাফর আনসারির উইকেট। আর ইংলিশদের প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে ফেরানোর পর শেষ উইকেটটি নিয়ে নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মিরাজ।