আগস্ট ১৮, ২০১৭ ৮:৩৩ অপরাহ্ণ
Home / slide / বাগমারায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর

বাগমারায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আগের দিন বিএনপির দলীয় প্রার্থী আকবর আলী মল্লিক নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। সোমবার (৩১ অক্টোবর) উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এর আগের দিন শনিবার সন্ধ্যায় নির্বাচন বর্জন করলেন বিএনপির প্রার্থী। আওয়ামী লীগ প্রার্থীর গুলি করে হত্যার হুমকি, হামলা ও প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তিনি এই নির্বাচন বর্জন করেন। তিনি দলের নেতা-কর্মীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন।

আকবর আলী শ্রীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। এখানে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগের ইউনিয়ন শাখার সভাপতি মকবুল হোসেন মৃধা।

রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাচন অফিসের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে আকবর আলী মৃধা নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এর আগে তিনি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।
আকবরের অভিযোগ, তার পক্ষে কোনো প্রচারণা চালাতে দেওয়া হচ্ছে না। রোববার দুপুর থেকে মকবুল হোসেন মৃধার ছেলে দলের ক্যাডারদের নিয়ে অস্ত্র উঁচিয়ে প্রকাশ্যে মহড়া দিয়েছেন। ভোট থেকে সরে না গেলে তাকে গুলি করে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়েছেন।

আকবর আলী দাবি করেন, চেয়ারম্যানের ছেলে সোহাগ আলী এলাকার চিহ্নিত সন্ত্রাসী। একটি হত্যা মামলার আসামিও তিনি। কিছুদিন আগে দুই মাসের সাজাভোগের পর বেরিয়ে এসেছেন সোহাগ।

তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন কেন্দ্র দখল ও ব্যালটবাক্স ছিনতাইয়ের হুমকি দিয়ে আসছেন। বিভিন্ন পথসভায় বিএনপির ভোটারদের কেন্দ্রে না যাওয়ার জন্যও হুমকি দেওয়া হয়েছে। কিন্তু তিনি প্রশাসনের সহযোগিতা চেয়েও পাননি। দুপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়ার পর তিনি একাধিকাবার মুঠোফোনে ও পরে সশরীরে থানায় গিয়ে অভিযোগ করেছেন। তবে পুলিশ নির্বাচনী কাজে ব্যস্ত থাকার কথা বলে অভিযোগ গ্রহণ না করে ফিরিয়ে দিয়েছে। এর আগেও তিনি পুলিশকে অভিযোগ দিয়েছিলেন।

জানতে চাইলে রাজশাহীর সহকারী পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) আসলাম উদ্দিন বলেন, এই ধরণের অভিযোগ আগেও পুলিশের কাছে ছিল। পুলিশ যাওয়ার সঙ্গে সঙ্গে তারা সটকে পড়ে। তবে কোনো প্রার্থী নির্বাচন বর্জন করলে তা তার নিজস্ব ব্যাপার। আইন শৃংখলা রক্ষায় পুলিশ কাজ করছে।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আকতার বলেন, বিএনপির চেয়ারম্যান প্রার্থী আকবর আলী মল্লিকের লিখিত বা মৌখিক কোন ধরণেরই অভিযোগ আমি পাই নি। তবে বাগমারায় নির্বাচনের জন্য সর্বকালের সর্বসেরা নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও দাবি তার।

এ বিষয়ে কথা বলতে সন্ধ্যায় শ্রীপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী মকবুল হোসেন মৃধার মুঠোফোনে কয়েকদফা ফোন দেয়া হয়। কিন্তু তিনি ধরেননি। তাই এ ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে তিন জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর জামায়াতের তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে নগরীর লক্ষ্মীপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *