Ad Space

তাৎক্ষণিক

  • মোহনপুরে বাস চাপায় ব্যবসায়ী নিহত, এসআই আহত– বিস্তারিত....
  • নাটোরে ত্রিমুখী সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু– বিস্তারিত....
  • রাজশাহীতে ঈদের জামাতে জঙ্গিবাদ পরিহারের আহ্বান– বিস্তারিত....
  • ঈদ শুভেচ্ছা কমেছে কার্ডে, বেড়েছে পোস্টারে– বিস্তারিত....
  • নাটোরে ব্যাংকের বুথে টাকা শূণ্য, ভোগান্তিতে গ্রাহকরা– বিস্তারিত....

জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাঁতারু রওশন আলীর মৃত্যু

অক্টোবর ৩০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক সাঁতারু রওশন আলী মারা গেছেন। রোববার সকাল ৮টায় রাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। রওশন আলী বেশ কিছু দিন ধরে দূরারোগ্য নানা ব্যাধিতে ভূগছিলেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

দেশ বরণ্যে এই সাঁতারু ১৯৭২ সালে মুর্শিদাবাদের ভাগীরথী নদীতে ৮১ কিলোমিটার সাঁতারে স্বর্ণ জিতেছিলেন। ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর ৪৩ বছর পর সেই স্বর্ণ পুনরুদ্ধার করেছিলেন নৌবাহিনীর সাঁতারু আশিকুর রহমান।

ক্রীড়াঙ্গনে বিশেষ অবদানের জন্য রওশন আলী ২০০০ সালে জাতীয় পুরস্কার লাভ করেন। ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। রোববার বাদ মাগরিব মহানগরীর দড়িখরবোনা ঈদগাহ ময়দানে জানাযা নামাজ শেষে হেতেমখাঁ কবরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

রাজশাহীর এই কৃতি সন্তানের মৃত্যুতে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের যুগ্ম সম্পাদক খায়রুল আলম ফরহাদ, সুইমিংকাবের কোচ আলমগীর ও রাজশাহী সুইমিং অ্যাকাডেমির কোচ আক্তার হোসেন গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।