অক্টোবর ২০, ২০১৭ ৮:১৪ অপরাহ্ণ

Home / slide / লিপু হত্যা : বিচারের দাবিতে দুইদিনব্যাপী গণস্বাক্ষর

লিপু হত্যা : বিচারের দাবিতে দুইদিনব্যাপী গণস্বাক্ষর

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর হত্যার বিচার দাবিতে দুইদিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করেছে রাবি শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০ টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শাতিল সিরাজ স্বাক্ষরের মাধ্যমে এ গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা গণস্বাক্ষরে অংশ নিয়ে আন্দোলনে একাত্বতা প্রকাশ করেন। লিপু হত্যার বিচার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলতে থাকবে বলে জানান  তারা।

এসময় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা প্রতিটি হত্যাকাণ্ডের বিচার চাই। আমরা চাইনা বিশ্ববিদ্যালয়ে জ্ঞানলাভ করতে এসে কোন শিক্ষার্থী লাশ হয়ে বাড়ি ফিরে যাক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আমাদের নিরাপত্তা দিতে পারছে না, বিশ্ববিদ্যালয়ের হলের মতো নিরাপদ স্থান থেকে কীভাবে একজন শিক্ষার্থীর হত্যাকাণ্ডের মতো নির্মমতার শিকার হয়? আমরা প্রকৃতপক্ষে আমাদের নিজেদের নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

কর্মসূচিতে অংশ নেওয়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাইহান সাগর বলেন, সাত দিনের আল্টিমেটাম চলাকালীন আমরা আমাদের প্রতিবাদ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে চালিয়ে যাবো। আমরা আগামীকাল ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বেলা ১০ টায়, টুকিটাকি চত্ত্বরে ১১ টায় ও প্যারিস রোডে ১২ টায় পথনাটকের আয়োজন করেছি। আল্টিমেটাম শেষ হলে আমরা আরো কঠোর অবস্থান গ্রহণ করবো।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকদের তিনদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *