Ad Space

তাৎক্ষণিক

কর্মীরা বোনাস পাচ্ছে ৪০০ ফ্ল্যাট ও ১২৬০টি গাড়ি

অক্টোবর ২৮, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : অনেক প্রতিষ্ঠানেই কর্মীদের উৎসাহিত করতে পুরস্কৃত করার রেওয়াজ রয়েছে। স্বাভাবিকভাবেই সেটি হয়ে থাকে আর্থিক বোনাস কিংবা বিদেশ ভ্রমণ। তবে ভারতের এক ব্যবসায়ী এ ক্ষেত্রে সম্পূর্ণ ব্যতিক্রম। তিনি বোনাস হিসাবে দিচ্ছেন বাড়ি, গাড়ি ও মূল্যবান গহনা।

গুজরাটের এই হীরা ব্যবসায়ীর নাম সাবজিভাই ঢোলাকিয়া। সংস্থার কর্মীদের কাছে তিনি অবশ্য সাবজি কাকা হিসাবেই বেশি পরিচিত।

প্রতি বছর দিওয়ালি উৎসবের সময় তিনি কর্মীদের দামী দামী সব উপহার প্রদান করে। চলতি বছর তিনি তার ১ হাজার ৭১৬ জন কর্মীকে দিচ্ছেন ৪০০টি ফ্ল্যাট এবং ১ হাজার ২৬০টি গাড়িসহ দামী গহনা। আর এর জন্য তার ব্যয় হবে ৫০ কোটি রুপি।

গুজরাটের আমরেলির বাসিন্দা ঢোলাকিয়া ১৯৯২ সালে হীরার ব্যবসা শুরু করেন। এর আগে তিনি তার চাচার ব্যবসায় সাহায্য করতেন। বর্তমানে তার ব্যবসা আমেরিকা, বেলজিয়াম চীনসহ ৭৫টি দেশে সম্প্রসারিত হয়েছে।  তার প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে ৫ হাজার ৫০০ জন।

কর্মীদের দামী দামী পুরস্কার দিয়ে ২০১২ সালে সংবাদ শিরোণামে আসেন ঢোলাকিয়া। ২০১৪ সালে তিনি কর্মীদের দিয়েছিলেন ৪৯১টি গাড়ি ও ২০৭টি ফ্ল্যাট।

বার্তা সংস্থা এএফপিকে ঢোলাকিয়া বলেছেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে, আগামী পাঁচ বছরের মধ্যে যেন প্রতিষ্ঠানের সব কর্মী গাড়ি ও বাড়ির মালিক হয়। এ জন্য আমরা তাদেরকে বাড়ি, গাড়ি ও গহনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’