Ad Space

তাৎক্ষণিক

  • একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর– বিস্তারিত....
  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....

শিশু ধর্ষণ: আসামি রিমান্ডে

অক্টোবর ২৭, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় আসামি সাইফুল ইসলামকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বিকালে জেলার আমলী আদালত-৫ এর বিচারক কৃষ্ণ কমল রায় এই আদেশ দেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মেয়েটির চিকিৎসার সব খরচ সরকার বহন করবে বলে জানানো হয়েছে।

গত ১৮ অক্টোবর দিনাজপুরে নিখোঁজ হয় মেয়েটি। পরদিন ফসলের মাঠ থেকে প্রায় অচেতন অবস্থায় উদ্ধার করা হয় তাকে।

শিশুটি তাৎক্ষণিকভাবে একজনের নাম জানালে তার বাবা সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজ নামে দুই জনের বিরুদ্ধে মামলা করেন। গত ২০ অক্টোবর মামলার চারদিন পর গত মঙ্গলবার সাইফুল ইসলামকে দিনাজপুর শহর থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। দুপুরে সেই আবেদনের ওপর শুনানি হয়।

কোর্ট ইনস্টিক্টর শহীদ সোহরাওয়ার্দীকে আদালতে বলেন, শিশুকে ধর্ষণের ঘটনায় আসামিকে পর্যাপ্ত জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ জন্য তাকে রিমান্ডে দিলে সুবিধা হয়। দিনাজপুর আইনজীবী সমিতির সদস্যরাও রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন।

গত মঙ্গলবার মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে রাখা হয়েছে। শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক কাজল ও গাইনি বিভাগের অধ্যাপক সালমা রউফের অধীনে তার চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানিয়েছেন, ধর্ষণের পর শিশুটির প্রজনন অঙ্গে পোকা ধরে গেছে। মাথায়ও আঘাতের চিহ্ন রয়েছে।  সারা শরীরে বিভিন্ন ক্ষতচিহ্ন।  শরীরে ধরলেই ব্যথা পাচ্ছে সে।