Ad Space

তাৎক্ষণিক

  • নাটোরে হাত পা বেধে শিশু নির্যাতনের ঘটনায় মামলা– বিস্তারিত....
  • রাজশাহীতে তিন কারারক্ষীসহ ১৪ জুয়াড়ি গ্রেফতার– বিস্তারিত....
  • নিয়োগ প্রাপ্তির ১০ বছর পর শিক্ষকের পাঠদান– বিস্তারিত....
  • জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে ছাত্রলীগের মানবন্ধন– বিস্তারিত....
  • আট ছাত্রলীগ নেতার ফাঁসি : শুনানির জন্য পেপারবুক প্রস্তুত– বিস্তারিত....

শিশুদের জন্য হেল্পলাইন ১০৯৮ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অক্টোবর ২৭, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : শিশুদের আইনিসহ নানা ধরনের সহায়তা দেওয়ার জন্য হেল্পলাইন ১০৯৮ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ হেল্পলাইন উদ্বোধন করেন তিনি।

হেল্পলাইন উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেল্পলাইনে ডায়াল করে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী জানতে চান যে, এ হেল্পলাইনের মাধ্যমে কী কী সুবিধা পাওয়া যায়।

জবাবে হেল্পলাইনে সেবা দানকারী কর্তৃপক্ষ থেকে জানানো হয়, এ হেল্পলাইনের মাধ্যমে শিশুরা যেকোনো আইনি সেবা, তথ্য সহায়তা সেবা, বাল্যবিবাহ প্রতিরোধ, স্কুল কিংবা কর্মক্ষেত্রে সমস্যা হলে মন খুলে কথা বলতে পারবে। কোনো শিশু কোনো সমস্যার কথা জানালে তা সমাধানের চেষ্টা করা হবে।

এক্ষেত্রে অন্যান্য ব্যবস্থার পাশাপাশি ওই শিশু যে এলাকায় থাকে সেখানকার প্রশাসনিক কর্মকর্তা কিংবা চেয়ারম্যান-কমিশনারকে সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হবে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘কেউ যেন এ হেল্পলাইনের অপব্যবহার করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কেউ কোনো মিথ্যা অভিযোগ করলে, মিথ্যা তথ্য দিলে কিংবা বিরক্ত করলে তার বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আমাদের গোয়েন্দা সংস্থা থেকেও এ ক্ষেত্রে সহায়তা নেওয়া হবে।

এরপর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে ফরিদপুর ও রাজবাড়ী জেলা সমাজসেবা অধিদপ্তরে যোগাযোগ করে তাদের সঙ্গে হেল্পলাইনের বিষয়ে কথা বলেন।