Ad Space

তাৎক্ষণিক

লিপু হত্যায় রুমমেট রিমান্ডে

অক্টোবর ২৬, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতালেব হোসেন ওরফে লিপু (২৩) হত্যা মামলায় গ্রেফতার তার রুমমেট মনিরুল ইসলাম ওরফে মনিরের (২৩) চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মোকসেদা আসগর তার এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার ওসি (তদন্ত) অশোক চৌহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আসামি মনিরের ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। বুধবার দুপুরে শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। সন্ধ্যায় তাকে কারাগার থেকে এনে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে লিপু হত্যার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।’

আসামি মনিরের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার তালুকপাড়া গ্রামে। তার বাবার নাম মহিদুল হক। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করেন তিনি। থাকতেন আবদুল লতিফ হলের ২৫৩ নম্বর কক্ষে।

একই কক্ষে থাকতেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু। গত ২০ অক্টোবর হলের ডাইনিংয়ের পাশের একটি ছোট নালার ওপর তার রক্তাক্ত লাশ পাওয়া যায়।

লিপুর গ্রামের বাড়ি ঝিনাইদহের হরিনাকুণ্ডু উপজেলার মুকিমপুর গ্রামে। তার বাবার নাম বদর মোল্লা। লিপুর লাশ উদ্ধারের দিনই তার চাচা বশির মোল্লা বাদী হয়ে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই দিন লিপুর রুমমেট মনিরসহ চার জনকে আটক করে পুলিশ। পরে রাতে জিজ্ঞাসাবাদ শেষে মনির ছাড়া সবাইকে ছেড়ে দেয়া হয়। তিন দিন পর গত রোববার মনিরকে লিপু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এরপরই বুধবার তাকে চারদিনের রিমান্ডে নেয়া হলো।