Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

নড়াইলে ওয়ার্কার্স পার্টির নেতার ওপর হামলার ঘটনায় মামলা

অক্টোবর ২৬, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : নড়াইলে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলায় ২৪ ঘন্টা পর নড়াইল সদর থানায় একটি হত্যা চেষ্টার মামলা হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় নজরুল ইসলামের ভাইয়ের ছেলে করিমুল ইসলাম কুশল বাদি হয়ে ৮ জনকে আসামী করে এ মামলা করা হয়েছে।

এর আগে নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আইনজীবীরা আদালত বর্জন করেন। এ সময় জড়িতদের গ্রেফতার দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। এ ছাড়া আসামীদের আইনী সহায়তা না দেয়ার সিদ্ধান্ত নেন আইনজীবীরা। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসের সভাপতিত্বে আইনজীবী সমিতি ভবনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এদিকে, বুধবার সকালে সচেতন নাগরিক সমাজের আয়োজনে আদালত সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে শহরের রূপগঞ্জ বাসস্ট্যান্ড (মুচিপোল) এলাকায় জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। আহত নজরুল ইসলামকে প্রথমে নড়াইল সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে নেয়া হয়। ১৫-২০ জন সন্ত্রাসী হকিস্টিক ও লাঠি নিয়ে নজরুল ইসলামকে পিটিয়ে গুরুতর আহত করে বলে অভিযোগ রয়েছে। এ হামলায় তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আহত হয়েছে।

খবর শুনে নড়াইল-২ আসনের সংংসদ সদস্য অ্যাডভোকেকট শেখ হাফিজুর রহমাান, জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, আ’লীগ নেতা শরীফ হুুমায়ুুন কবীর, অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ, কাজী ইসমাইল হোসেন লিটন, খন্দকার আল মুনসুর বিল্লাহ, অ্যাডভোকেট বনমালী মিত্র, জেলা জাতীয় পার্টির সভাপতি শরীফ মুনীর হোসেন, জেলা জাসদের সভাপতি হেমায়েত উল্লাহ হিরু, নারী নেত্রী আঞ্জুমান আরা, সদর উপজেলা নারী ভাইস চেয়ারমান স্বপ্না সেনসহ বিভিন্ন রাজনেতিক দলের  নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী, সুশীল সমাজের প্রতিনিধিসহ নানা শ্রেনীপেশার মানুষ হাসপাতালে ছুটে যান।

ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা জানান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে হস্ত-বস্ত্র ও শিল্প মেলার নামে র‌্যাফেল ড্র এবং জুয়া বন্ধের দাবিতে জোরালো আন্দোলন করে আসছিলেন নজরুল ইসলাম। এ কারণে চিহিৃত সন্ত্রাসীরা তার ওপর হামলা চালিয়েছে।

সদর থানার ওসি দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় একটি হত্যা চেষ্টার মামলা নথিভূক্ত করা হয়েছে। মামলা নং-২৬, তারিখ-২৬.১০.২০১৬। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

জানা যায়, মণিপুরী তাঁতী শিল্প ও জামদানী বেনারসি কল্যাণ ফাউন্ডেশন এবং গোপালগঞ্জ হ্যান্ডলোম অ্যাসোসিয়েশনের আয়োজনে গত ১৩ অক্টোবর থেকে র‌্যাফেল ড্রর নামে জুয়া খেলার আয়োজন করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। পরবর্তীতে আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর র‌্যাফেল ড্র বন্ধের ঘোষণা দেন নড়াইল জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ।