Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

আশঙ্কামুক্ত সাব্বির

অক্টোবর ২৬, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : আগামী ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে মুশফিকুর রহিমের দল। এর আগে চট্টগ্রামে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে সাব্বির রহমান রুম্মনের একাদশে থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। জ্বর এবং পেটে ব্যাথা থাকায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছিলেন তিনি। তবে সংশয় কেটে যাচ্ছে। বর্তমানে অনেকটাই সুস্থ হওয়ার পথে এই ব্যাটিং অলরাউন্ডার।

জ্বর ও গ্যাস্ট্রিকের ব্যথা নিয়েই চট্টগ্রাম টেস্ট খেলেছিলেন সাব্বির রহমান। চরম অসুস্থতা নিয়ে খেললেও কাউকে মোটেও বুঝতে দেননি তিনি। দ্বিতীয় ইনিংসে দলের প্রয়োজন মুহূর্তে ব্যাটহাতে দারুণ দৃঢ়তা দেখিয়েছিলেন এই তরুণ ব্যাটসম্যান। নিজের অভিষেক টেস্টে খেলেছিলেন ১০২ বলে ৬৪ রানের একটি হার না মানা ইনিংস। তাই অসুস্থ থাকা স্বত্ত্বেও সোমবার ঘোষণা করা ১৫ সদস্যের স্কোয়াডে সাব্বিরকে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তার পাশাপাশি রাখা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকেও।

দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘সাব্বির কিছুটা অসুস্থ। এ কারণেই মোসাদ্দেককে স্কোয়াডে ডাকা হয়েছে।’ তবে জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম আশাবাদী যে ঢাকা টেস্টে খেলতে পারবেন সাব্বির। এ সম্পর্কে তিনি বলেন, ‘আজ অ্যান্ডোসকপি করানো হয়েছিল বলেই দলের অনুশীলনে থাকতে পারেননি সাব্বির। কিছুটা বিশ্রামে রয়েছেন তিনি। তা ছাড়া তাঁর পেটের ব্যথা এখন কিছুটা কমেছে। আশা করছি কাল থেকে অনুশীলনে নামবেন তিনি। আমি আশাবাদী পরের টেস্টেও তিনি খেলবেন।’

দলের সাথে ঢাকায় ফিরেই সাব্বির চলে যান অ্যাপোলো হাসপাতালে। কিছু পরীক্ষা দেওয়া হয়েছে তাকে। রিপোর্ট দেখেই পরবর্তী করণীয় ঠিক করবে টিম ম্যানেজমেন্ট। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ব্যথা কিছুটা কমেছে সাব্বিরের। তাই ঢাকা টেস্টে তার অন্তুর্ভূক্তি নিয়ে সংশয় নেই বললেই চলে।