আগস্ট ১৮, ২০১৭ ৮:৩৪ অপরাহ্ণ
Home / slide / ভবদহের জলাবদ্ধ নিরসনের দাবিতে মানববন্ধন

ভবদহের জলাবদ্ধ নিরসনের দাবিতে মানববন্ধন

সাহেব-বাজার ডেস্ক : যশোরের ভবদহ অঞ্চলের জলাবদ্ধ নিরসনের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী কয়েকশ মানুষ। ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির উদ্যেগে মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভবদহ সমস্যার স্থায়ী সমাধানে বিল কাপালিয়ায় জোয়ারাধার (টিআরএম) চালু, আলমডাঙ্গা খাল সংস্কার এবং মুক্তেশ্বরী নদীর সঙ্গে ভৈরব ও মাথাভাঙ্গা নদীর সংযোগ দেয়ার দাবি জানানো হয়। সেই সঙ্গে জলাবদ্ধ মানুষের ওপর হামলাকারী এক পুলিশ কর্মকর্তার বিচারের দাবি করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, “টিআরএম প্রকল্প না থাকায় ওই এলাকার ২ শতাধিক গ্রামের প্রায় ৩ লাখ মানুষ জলাবদ্ধতার কবলে পড়ে বিপর্যস্ত জীবন যাপন করছেন। নদী-খাল-জমি রক্ষায় বর্তমান সরকারের নীতিগত অবস্থান থাকলেও কায়েমী স্বার্থবাদীরা এখানে সেগুলো দখল করে সমগ্র এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি করেছে।”

রাষ্ট্রের সম্পত্তি রক্ষায় নিয়োজিত প্রশাসন তাদের দায়িত্ব পালন না করে দখলদের পক্ষ অবলম্বন করছে অভিযোগ করে বক্তারা বলেন, “সাধারণ মানুষ এর প্রতিবাদ করতে গেলে তাদের ওপর বিভিন্নভাবে অত্যাচার এবং মারধর করা হচ্ছে।”

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি ফজলে হোসেন বাদশা বলেন, “আমরা খুব শীঘ্রই ভবদহ এলাকা সরেজমিনে পরিদর্শন করব। পরে সেখানকার অবস্থা সংসদে উত্থাপন করব।”

পরে ভবদহ সমস্যার স্থায়ী সমাধানের জন্য বেশ মানববন্ধনে কিছু সুপারিশ তুলে ধরা হয় এবং এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বারকলিপি দেয়া হয়।

Print Friendly, PDF & Email

Check Also

স্পেনে দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা

সাহেব-সাবার ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরের পর্যটন নগরীখ্যাত জনপ্রিয় এলাকা লাস রামব্লাসে ‘সন্ত্রাসী হামলার’ ২৪ ঘন্টা পার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *