Ad Space

তাৎক্ষণিক

ঢাবি ‘ক’ ইউনিটের পাসের হার ১৩.৫৫ শতাংশ

অক্টোবর ২৫, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১১ হাজার ৩৩০ জন। পাসের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ফল ঘোষণা করেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পারবেন। এ ছাড়া যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন।

এবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৪৫ টি আসনের বিপরীতে ১১ হাজার ৩৩০ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। গত ২১ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ৯০ হাজার ৪২৭ জন। পরীক্ষায় অংশ নেন ৮৩ হাজার ৫৮২ জন। পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৭১ হাজার ২৪৭ জন। বিভিন্ন কারণে বাতিল হয়েছে ১ হাজার ৫ শিক্ষার্থীর উত্তরপত্র।

উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর ২০১৬ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩ নভেম্বরের মধ্যে ফার্মেসি অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ১ নভেম্বর ২০১৬ পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। নিরীক্ষণের ফল ৩ নভেম্বর অনুষদের অফিসে প্রকাশ করা হবে।