অক্টোবর ১৭, ২০১৭ ৫:০৬ অপরাহ্ণ

Home / slide / সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে সরকার প্রতিশ্রুতিবদ্ধ : খাদ্যমন্ত্রী

সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে সরকার প্রতিশ্রুতিবদ্ধ : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘সুখী-সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ নির্মাণে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এ দেশ ভবিষ্যতে যেন উন্নত বিশ্বের কাতারে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সে লক্ষ্যে উন্নয়ন পরিকল্পনাকে ঢেলে সাজানো হয়েছে।’

মঙ্গলবার সকালে রাজশাহীর একটি রেস্টুরেন্টে ‘খাদ্যবান্ধব কর্মসূচি’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, চাল উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। ১৯৯৬ সালে এ দেশে ৪০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। এখন উদ্বৃত্ত চাল বিদেশে রফতানি করা হচ্ছে। এ দেশে হতদরিদ্রদের সংখ্যা ক্রমান্বয়ে হ্রাস পেয়ে বর্তমানে ৯ শতাংশে নেমে এসেছে।

খাদ্যমন্ত্রী বলেন, ‘খাদ্যবান্ধব’ কর্মসূচির মধ্য দিয়ে হতদরিদ্রদের খাদ্য নিরাপত্তা বিধানে এক নতুন মাত্রা যোগ করেছে। খাদ্যবান্ধব কর্মসূচির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে বিতর্কের উর্ধ্বে থেকে কাজ করতে হবে। তাই গণমাধ্যমগুলোকে বন্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এ কর্মসূচিকে স্বচ্ছ ও সফল করার আহবান জানান তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৫ আসনের সাংসদ ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ দারা, বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান, খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব আতাউর রহমান প্রমূখ।

রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন সভায় সভাপতিত্ব করেন। রাজশাাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জামাল হোসেন সভায় স্বাগত বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email

Check Also

মিয়ানমার যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

সাহেব-বাজার ডেস্ক : আসেম (এশিয়া-ইউরোপ মিটিং) পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *