জানুয়ারি ১৯, ২০১৮ ৫:৪৭ পূর্বাহ্ণ

Home / slide / রাজশাহীতে আয়কর মেলা শুরু ১ নভেম্বর

রাজশাহীতে আয়কর মেলা শুরু ১ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আগামী ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে আয়কর মেলা ২০১৬। নগরের জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করবেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। মঙ্গলবার রাজশাহী কর ভবনের পদ্মা সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

রাজশাহী অঞ্চলের কর কমিশনার দবির উদ্দিন জানান, এবারের কর মেলাকে চারটি অংশে বিভক্ত করা হয়েছে। ১ থেকে ৭ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা, ১৭ নভেম্বর সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা প্রদান, ২৪-৩০ নভেম্বর আয়কর সপ্তাহ এবং ৩০ নভেম্বর কর দিবস উদ্যাপন।

এবারের মেলায় করদাতাদের জন্য থাকছে টিআইএন নিবন্ধন/পুনঃনিবন্ধন সুবিধা, আয়কর রিটার্ন দাখিলের সুবিধা, ব্যাংকে অস্থায়ী বুথে আয়করের টাকা জমাদানের বা ই-পেমেন্ট সুবিধা, নতুনকরদাতাদের ক্ষেত্রে টিআইএন সনদ প্রাপ্তির সুবিধা, রিটার্ন ফরম পূরণ সংক্রান্ত পরামর্শ কেন্দ্র, নারী ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক পরামর্শ কেন্দ্র এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত পরামর্শের সুবিধা।

সভায় রাজশাহী অঞ্চলের কর কমিশনার দবির উদ্দিন, উপ কর কমিশনার (প্রশাসন) আব্দুল মালেক এবং উপ কর কমিশনার (প্রায়োগিক) মোশাররফ হোসেনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

সভায় আরও জানানো হয়, গত অর্থ বছরে এই অঞ্চলে কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ৪১০ কোটি টাকা। আদায় হয়েছে ৪১১ কোটি টাকা। চলতি অর্থ বছরে এর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫৪০ কোটি টাকা অর্থাৎ গত বছরের তুলনায় ১৩০ কোটি টাকা বেশি কর আদায় করতে হবে।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে নির্মিত হচ্ছে ফ্লাইওভার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে এই প্রথম নির্মিত হতে যাচ্ছে একটি ফ্লাইওভার। নগরীর বুধপাড়া রেলক্রসিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *