আগস্ট ২২, ২০১৭ ৫:৪৩ পূর্বাহ্ণ
Home / slide / নাসিকের ৬০১ কোটি টাকার বাজেট ঘোষণা

নাসিকের ৬০১ কোটি টাকার বাজেট ঘোষণা

সাহেব-বাজার ডেস্ক : নতুন কোনো কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৬০১ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে সিটি করপোরেশন প্রাঙ্গণে মেয়র সেলিনা হায়াত আইভী এ বাজেট ঘোষণা করেন।

এ সময় সিটি মেয়র বলেন, ২২ কোটি টাকার উদ্বৃত্ত বাজেটে  ৫৭৮ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৫২৬ কোটি টাকা। তিনি বলেন, মুল বাজেটে বিদেশী সাহায্য দেখানো হয়েছে ৩০৯ কোটি টাকা।

তিনি আরো বলেন, এবারের বাজেটে রাস্তা ড্রেন কালভার্ট নির্মানসহ খেলাধুলার মান উন্নয়ন, স্ট্রীট লাইট স্থাপন, জলাবদ্ধতা দুরীকরন, বর্জ্য স্থাপনা আধুনিকায়ন ইত্যাদি বিষয়ে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া নগরীর সৌন্দর্যবর্ধন ও বিনোদনের জন্য শীতলক্ষ্যা-বুড়িগঙ্গা নদীতে সংযোগ খাল খননের জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে এবং বাবুরাইল খালে ১৭ কেটি টাকা ব্যয়ে হাতিরঝিলের আদলে পার্ক নির্মাণকাজ চলমান রয়েছে।

তিনি বলেন, নগরবাসীর প্রত্যাশা অনুযায়ী- বন্দরের সঙ্গে সদরের যোগাযোগ ব্যবস্থা সহজ করার লক্ষে  সিটি কর্পোরেশন  এলাকায় শীতলক্ষ্যা নদীতে একটি সেতু নির্মানের জন্য প্রাথমিক যাচাই-বাছাই কাজ শেষ হয়েছে। বর্তমানে এলজিইডির পক্ষ থেকে এটি পরিকল্পনা কমিশনের জমা দেয়ার প্রস্তুতি চলছে। পকিল্পনা কমিশন থেকে এটি পাস হলে নগরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা পুরন হবে।

বাজেট ঘোষণার সময় প্যানেল মেয়র ওবায়েদ উল্লাহ, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান হাবিব, স্থানীয় সাংবাদিক, সুশীল ও নাগরিক সমাজের নেতৃবৃন্দসহ কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Check Also

নাটোরে টাকা ভাগাভাগি নিয়ে বিরোধে যুবক নিহত

নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে মাদক ব্যবসার টাকা ভাগাভাগি নিয়ে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আশিক হোসেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *