ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:১৪ অপরাহ্ণ

Home / slide / মাদক ও ইভটিজিং মুক্ত করতে মত বিনিময় সভা অনুষ্ঠিত
মাদক ও ইভটিজিং মুক্ত করতে মত বিনিময় সভা অনুষ্ঠিত
মাদক ও ইভটিজিং মুক্ত করতে মত বিনিময় সভা অনুষ্ঠিত

মাদক ও ইভটিজিং মুক্ত করতে মত বিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ইউসুফপুর ইউনিয়নটি পদ্মা নদীর কোল ঘেষা হওয়ায় এখানে মাদকসহ সব ধরনের অপরাধ প্রবনতা অন্য ইউনিয়ন থেকে একটু বেশী। তাই ইউসুফপুর ইউনিয়নকে মাদক ও ইভটিজিং মুক্ত করতে চারঘাট মডেল থানা পুলিশ নিয়েছে নানা ধরনের পরিকল্পনা।

তারই অংশ হিসেবে বুধবার বিকেলে ইউসুফপুর কৃষি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজন করা হয় মাদক ও ইভটিজিং বিষয়ে মত বিনিময় সভা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমদাদুল ইসলামের সভাপতিত্বে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মডেল থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন। ওসি তার বক্তব্যে বলেন, ‘মাদক ও ইভটিজিং বিষয়ে জনগনকে আগে হতে হবে সোচ্চার’।

মাদক আজ সমাজকে যে ভাবে গ্রাস করছে তাতে ভভিষ্যত প্রজন্মকে নিয়ে সামনেএগিয়ে যাওয়ায় বড়ই কঠিন। আর মাদকের ভয়াল থাবায় যুবকরাজড়িয়ে পড়ছে ইভটিজিংসহ নানা ধরনের অফরাধ প্রবনতায়।

তাই সব কিছুর উর্দ্ধে থেকে আগে মাদককে বলতে হবে না। মাদক প্রতিরোধ করতে পারলে অন্য অপরাধ প্রবনতা গুলো এমনিতেই কমে আসবে। তার পরেও পুলিশ প্রশাসন যারা মাঠ পর্যায়ে কাজ করছেন তারা এলাকায় সঠিক ভাবে দায়িত্ব পালন না করলে তাৎক্ষনিক সময়ে ওসিসহ পুলিশ সুপারকে অবগত করার আহ্বান জানান ওসি।

ওসি বলেন, মাদকসহ ইভটিজিং এবং যে কোন ধরনের অপরাধ বিষয়ে তথ্য প্রদানকারীর নাম পরিচয় গোপন রেখে তথ্য প্রদানকারীকে পুরুষ্কৃত করা হবে। এতে করে ইউসুফপুর ইউনিয়নকে সহজেই মাদক ও ইভটিজিং মুক্ত করা সকলের জন্যই সুবিধা হবে।

ইউসুফপুর ইউনিয়নের শত শত নারী পুরুষ উপস্থিত হয়ে হাত তুলে ওয়াদা বদ্ধ হোন এবং শ্লোগানদেন “মাদককে না বলুন, সুস্থ সমাজ গড়তে এগিয়ে আসুন” “আর নয় ইভটিজিং বই খাতা নিয়ে পাঠশালায় যায়”। এ সময় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন,বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জিল্লার রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাজ্জাদ হোসেন, কমিউিনিটি পুলিশিং কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

Check Also

কুয়াশায় দুই বাসের সংঘর্ষ, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক : ঘনকুয়াশার কারণে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *