অক্টোবর ২২, ২০১৭ ১১:৩০ অপরাহ্ণ

Home / slide / বোনকে হত্যায় ভাইসহ রংপুরে চার জনের ফাঁসি
বোনকে হত্যায় ভাইসহ রংপুরে চার জনের ফাঁসি
বোনকে হত্যায় ভাইসহ রংপুরে চার জনের ফাঁসি

বোনকে হত্যায় ভাইসহ রংপুরে চার জনের ফাঁসি

রংপুর প্রতিনিধি : বড় বোন আনজিলা বেগমকে গলা কেটে নৃশংস ভাবে হত্যার অভিযোগে ভাই আব্দুল মজিদসহ ৫ জনের ফাঁসির আদেশ হয়েছে। বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ৯ মার্চ রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার পারকুমারপুর গ্রামে আবুল হোসেনের মেয়ে আনজিলা বেগমকে বাসা থেকে ডেকে নিয়ে আসেন তার ছোট ভাই আব্দুল মজিদ। এরপর চার সহযোগী মমিনুল ইসলাম, আরিফুল ইসলাম, এমদাদুল ইসলাম, আনোয়ারুল ইসলামের সহযোগিতায় বাড়ির অদূরে একটি বাঁশ ঝাড়ে আনজিলাকে নৃশংস ভাবে গলা কেটে হত্যা করে তারা।

এ ঘটনায় নিহতের আরেক ভাই আব্দুল বাকী বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ছোট ভাই মজিদকে গ্রেফতার করলে তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে আব্দুল মজিদ জানান, আসামি এমদাদুলের সঙ্গে প্রতিবেশী বাদশা মিয়ার জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এ মামলায় বাদশা মিয়াকে ফাঁসাতে কূটবুদ্ধি আঁটে এমদাদুল। উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপানোর নীল নকশা এঁটে আরেক প্রতিবেশী আব্দুল মজিদকে কাছে টানেন তিনি। মজিদকে প্রস্তাব দেন, সে যদি তার পাগলী (প্রতিবন্ধী) বোন আনজিলাকে হত্যা করে তাহলে তাকে দুই লাখ টাকা দেওয়া হবে। আর এই হত্যাকাণ্ডের দায় তারা চাপাবে বাদশা মিয়ার ওপরে। টাকার লোভে নিজের বোনকে হত্যা করতে সহযোগিতা করতে রাজি হয় মজিদ। জবানবন্দিতে আব্দুল মজিদ আরও উল্লেখ করেন, পাগলী বোন আনজিলা বেগমকে রাতে ঘরে থেকে ডেকে বাঁশ ঝাড়ের কাছে নিয়ে গিয়েছিলেন তিনি। এরপর আসামিরা আনজিলাকে গলা কেটে হত্যা করে। আনজিলাকে হত্যার সময় তিনি সেখানে দাঁড়িয়ে ছিলেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি রেয়াজুল ইসলাম ফারুখ এ্যাডভোকেট জানান, ১৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা গ্রহণ শেষে মজিদসহ ৫ আসামিকে  ফাঁসির আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

আসামিপক্ষের আইনজিবী বসুনিয়া মো. আরিফুল ইসলাম জানান, তারা এ রায়ে সন্তুষ্ট নন। এ আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের কড়া পুলিশি পাহারায় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

ঢাকায় এসেছেন সুষমা স্বরাজ

সাহেব-বাজার ডেস্ক : দুই দিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। রোববার দুপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *