অক্টোবর ২২, ২০১৭ ১১:৩৪ অপরাহ্ণ

Home / slide / ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবি
ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবি
ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবি

ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবায় ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধের দাবি জানিয়েছেন এলাকার ক্ষতিগ্রস্ত কৃষকরা।

রোববার (৬ মার্চ) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল বারী ভুলু। তিনি বলেন, পবা উপজেলার বিভিন্ন এলাকায় চলছে পুকুর খননের মচ্ছব। গত দুই বছরে এ উপজেলায় চার হাজার বিঘা ফসলি জমিতে ৩২০টি পুকুর খনন করা হয়েছে। কৃষি জমি নষ্ট করে এভাবে পুকুর খনন করছে একটি সিন্ডিকেট। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে এ পুকুর খননের কাজ। অথচ সাধারণ কৃষকদের পক্ষ থেকে পুকুর খনন বন্ধের দাবি জানানো হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না।

অভিযোগ করে তিনি আরও বলেন, পুলিশের সহযোগিতায় পুকুর খনন চলছে। জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় পুকুর খনন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হলেও অভিযান শিথিলতার কারণে পুকুর খনন অব্যাহত রয়েছে। ভূমি মন্ত্রণালয় থেকে পুকুর খনন বন্ধে নির্দেশনা এলেও তা মানা হচ্ছে না। এ অবস্থা চলতে থাকলে এ অঞ্চলে কৃষি জমির সংকট দেখা দেবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ক্ষতিগ্রস্ত কৃষক ইয়ানুস মণ্ডল, নূর মোহাম্মদ, আবদুর রশিদ, আবসার আলী, আবদুল কাদের, সাহেব আলী প্রমুখ।

Print Friendly, PDF & Email

Check Also

রাকাবের প্রশিক্ষণ কোর্সের সমাপনী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) কম্পিউটার হার্ডওয়্যার, নেটওয়ার্কিং অ্যান্ড আইটি সিকিউরিটি বিষয়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *