দুপুর ২:১৩ শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯


সেঞ্চুরি করার ইচ্ছা ছিল-তামিম ইকবাল

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 29, 2017 , 4:47 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

তামিম ইকবাল দুর্দান্ত খেলছিলেন। সেঞ্চুরির দিকে ক্রমশ এগিয়ে যাচ্ছিলেন। সেঞ্চুরি করবেন এমনটাই হয়তো তার স্বপ্ন ছিল। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হল না। অজি পেসার প্যাট কামিন্সের এক বাউন্সারের ডেলিভারিতে তামিম কট বিহাইন্ড হয়ে মাঠ ছাড়েন। কিন্তু প্রথমেই তাকে অন-ফিল্ড আম্পায়ার আউট দেননি। সেজন্য রিভিউ নেয় অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। আর রিভিউতে দেখা যায় বল হালকাভাবে তামিমের গ্লাভস ছুঁয়েছে। পরে বল উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের হাতে বল চলে যায়।

খেলা শেষে এক সংবাদ সম্মেলনে তামিম জানান, ‘যে বলটিতে আউট হয়েছি তার জন্য আমার কিছু করার ছিল না। একটা সেঞ্চুরি করার ইচ্ছা ছিল। তা আর হয়নি। উইকেট আনপ্রেডিক্টেবল। আবার প্রথম ইনিংসেও আমি যেভাবে আউট হয়েছিলাম তাতেও কিছু করার ছিল না। প্রথশ ইনিংসেও সেঞ্চুরি করার লক্ষ্য ছিল আমার। কেন জানি কোন ইনিংসেই তা আর হল না। ’।

গত রবিবার (২৭ আগস্ট) মিরপুরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে। বাংলাদেশ প্রথমদিন টস জিতে ব্যাটিং এ নামে। প্রথম ইনিংসে টাইগাররা ২৬০ রান সংগ্রহ করার পর অলআউট হয়ে যায়। পরে অস্ট্রেলিয়া ২৬১ রানের লক্ষে ব্যাটিং এ নেমে ২১৭ রান করে অজিরা অলআউট হয়ে যায়। সে জন্য বাংলাদেশ প্রথম ইনিংস শেষে ৪৩ রানের লিডে থেকে যায়।

পরে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাট করতে মাঠে নেমে ২২১ রান করে টাইগাররা অলআউট হয়। পরে অস্ট্রেলিয়ার জন্য জয়ের লক্ষ্যমাত্রা ২৬৫ রান হয়ে দাঁড়ায়। অস্ট্রেলিয়া তাদের লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ব্যাটিং এ মাঠে নেমে দুই উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে। তাদের ১০৯ রান সংগ্রহ করার পর দিনের খেলা শেষ হয়। দিন শেষে ৭৫ রান করে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ ২৫ রান করে অপরাজিত থেকে যান।