সন্ধ্যা ৭:১৬ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


সীমান্তে মিয়ানমারের সেনা মোতায়েন, উত্তেজনা

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : March 1, 2018 , 9:25 pm
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের ওপারে মিয়ানমার অতিরিক্ত সেনা ও ভারী অস্ত্রশস্ত্র মোতায়েন করেছে বলে জানিয়েছেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুল হক। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পিলখানায় বিজিবি সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুল হক জানান, সীমান্তের নোম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের মাইকিং করে সরে যেতে বলছে মিয়ানমারের সেনা সদস্যরা। এতে ওই সীমান্ত এলাকায় নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। আতঙ্কিত হয়ে পড়েছেন নোম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গারা।

তিনি জানান, বিষয়টি জানার পর ওই সীমান্ত এলাকায় বিজিবির পক্ষ থেকেও সতর্ক অবস্থান নেওয়া হয়েছে।

বিজিবির অতিরিক্ত মহাপরিচালক জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তুমব্রু সীমান্তের ৩৪ ও ৩৫ নম্বর পিলারের মাঝামাঝি এলাকায় অতিরিক্তি সেনা ও ভারী অস্ত্রের সমাবেশ ঘটায় মিয়ানমার। এরপর বিজিবির পক্ষ থেকেও সেখানে সতর্ক অবস্থান নেওয়া হয়।

এ বিষয়ে জানতে বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি দেওয়া হলেও মিয়ানমারের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি বলেও জানান তিনি।

তবে পরিস্থিতি এখনও স্বাভাবিক রয়েছে জানিয়ে ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুল হক জানান, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবি সদস্যরা প্রস্তুত রয়েছে।

এসবি/এসএস