বিকাল ৪:০২ শনিবার ১৮ জানুয়ারি, ২০২০


সিঙ্গাপুর গেছেন ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : জুলাই ১৪, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অস্ত্রোপচার-পরবর্তী স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গেছেন। সে দেশের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করা হবে তার। রোববার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন ওবায়দুল কাদের। সন্ধ্যায় সেখানে পৌঁছান তিনি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আবু নাসের জানান, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ফলোআপ চিকিৎসা করাবেন। এর আগে তিনি একই হাসপাতাল থেকে বাইপাস সার্জারিসহ চিকিৎসা নিয়ে দেশে ফিরেছিলেন গত ১৫ মে।

ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার সহধর্মিণী ইশরাতুননেসা কাদের। এ ছাড়া ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক আবু নাসার রিজভী সিঙ্গাপুরে আছেন। আগামী ১৭ জুলাই ওবায়দুল কাদেরের দেশে ফেরার কথা রয়েছে।

গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে ওবায়দুল কাদের গত ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। তার হার্টে তিনটি ব্লক পাওয়া গেলে রিং পরানো হয় একটি ব্লকে। পরে শারীরিক অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনের মাধ্যমে তার কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়। ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে চিকিৎসা ও ২০ মার্চ বাইপাস সার্জারি করা হয়। ৫ এপ্রিল হাসপাতাল ছাড়লেও ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরের একটি ভাড়া বাড়িতে অবস্থান করেন তিনি। ১৫ মে দেশে ফেরেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এসবি/ এনএম