সকাল ৮:৫০ বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি, ২০২০


সালিমুল হক কামালের জরিমানা স্থগিত

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : মার্চ ৭, ২০১৮ , ১০:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : Uncategorized
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি বিএনপিদলীয় সাবেক এমপি কাজী সালিমুল হক কামালের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বিচারিক আদালতের দেওয়া জরিমানা (অর্থদণ্ড) স্থগিত করা হয়েছে।

আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

পাশাপাশি বিচারিক আদালতের আদেশের অনুলিপি পাওয়ার ১৫ দিনের মধ্যে মামলার নথি পাঠাতে বলা হয়। ওই নথি পৌঁছানোর পরই সালিমুল হক কামালের জামিনের বিষয়ে আদেশ দেবেন হাইকোর্ট।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন শাহ মনজুরুল হক।

সালিমুল হকের অন্যতম আইনজীবী পলাশ চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, রায়ের বিরুদ্ধে সালিমুল হক কামালের আপিলটি শুনানির জন্য গ্রহণ করা হয়েছে। এখন জামিনের আবেদন করা হবে।

খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার আপিলের সঙ্গেই কাজী সালিমুল হক কামালের আপিলের শুনানি হবে বলে আদালত আদেশ দিয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন আদালত। একই সঙ্গে সালিমুল হক কামালসহ অপর আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাদের অর্থদণ্ডও করা হয়।

এরপর খালেদা জিয়ার আইনজীবীরা গত ২০ ফেব্রুয়ারি হাইকোর্টের সংশ্নিষ্ট শাখায় আপিল করেন। পরে ২২ ফেব্রুয়ারি ওই আপিল শুনানির জন্য গ্রহণ করে আদালত খালেদা জিয়ার আর্থিক জরিমানা স্থগিত করে বিচারিক আদালতের নথি তলব করেন।

এসবি/এসএস